মিরসরাইয়ে প্রথম করোনা রোগী সনাক্ত, ২টি বাড়ী লকডাউন

0
236

মুহাম্মদ দিদারুল আলম, চট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রামের মিরসরাইয়ে করোনাভাইরাস (কোভিড- ১৯) আক্রান্ত একজন মহিলা রোগী (২৭) সনাক্ত হয়েছেন। তিনি উপজেলার খৈয়াছরা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের নীচতালুক গ্রামের মৌলভী সৈয়দুর রহমান বাড়ির বাসিন্দা।

শনিবার (১৮ এপ্রিল) চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তার করোনা ভাইরাস ধরা পড়ে।

রবিবার (১৯ এপ্রিল) সকালে ওই মহিলার সংস্পর্শে থাকা ৮জন ও এ্যাম্বুলেন্সের ড্রাইভারের নমুনা সংগ্রহ করে চট্টগ্রামের ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)তে পাটিয়েছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক টিম। এদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা খৈয়াছরা ইউনিয়নের ২টি বাড়ী লকডাউন ও ২টি মুদি দোকান বন্ধ করে দিয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি মোহাম্মদ রুহুল আমিন বলেন, শনিবার রাতে ওই মহিলা করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর আমরা জানতে পারি।

রবিবার সকালে গিয়ে ওই মহিলার বাড়ী সহ পাশ্ববর্তী ১টি বাড়ি লকডাউন করে দেওয়া হয়েছে। ওই বাড়ীর এক যুবক সকালে খৈয়াছড়া ইউনিয়নের নয়দুয়ার এলাকার ২টি দোকানে কেনাকাটা করতে যাওয়ায় ওই দোকানগুলোও বন্ধ করে দেওয়া হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা লকডাউন নিশ্চিত করবে। মহিলার সংস্পর্শে থাকা ৮ জন ও এ্যাম্বুলেন্সের চালকের নমুনা সংগ্রহ করা হয়েছে।

তিনি আরো বলেন, স্বামীর চাকুরীর সুবাধে ওই মহিলা যশোর ক্যান্টনমেন্ট ও ঢাকা ক্যান্টনমেন্ট ছিলেন। ১ মাস পূর্বে তিনি ঢাকা ক্যান্টেমেন্ট থেকে খৈয়াছরা ইউনিয়নে স্বামীর বাড়ীতে আসেন। ধারণা করা হচ্ছে যশোর কিংবা ঢাকা ক্যান্টনমেন্ট থেকে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।