ভালুকার আরও ৪৫ পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর ঘর উপহার

0
27

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : মুজিব জন্ম শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে ভালুকার আরও ৪৫ গৃহহীন পরিবার পাচ্ছে জমিসহ ঘর।
২৬ এপ্রিল (মঙ্গলবার) সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হতদরিদ্রদের জন্য নির্মিত ঘরের চাবী ও জমির মালিকানার কাগজপত্র তুলে দিবেন। এটি ৩য় ধাপে অসহায় ভূমিহীন পরিবার সদস্যদের জন্য মমতাময়ী মানবতার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার।
ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা খাতুন উপজেলা পরিষদ হলরুম মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে বলেন প্রধানমন্ত্রীর অঙ্গিকার “মুজিব বর্ষে একজন মানুষও গৃহহীন থাকবেনা”সেই লক্ষ্যে এই কার্যক্রম সফলভাবে সম্পন্ন করার জন্য উপজেলার বিভিন্ন ইউনিয়নে দখলদারদের হাত থেকে নানা রকম প্রতিকুলতার মাঝে বাঁধা বিপক্তি পেরিয়ে প্রায় ১শ একর জমি উদ্ধার করে গৃহহীনদের ঘর নির্মান করা হয়।
যা গেল বছর দুই ধাপে ভালুকার উপজেলার বিভিন্ন ইউনিয়নের গৃহহীন ২শ ৭৯ জনকে প্রধানমন্ত্রীর উপহার স্বরুপ ২শ৭৯টি ঘর উপহার দেয়া হয়। আর ৩ ধাপে এখন আরও ৪৫জনসহ মোট ৩শ২৪জন হতদরিদ্র ও সুবিধা বঞ্চিত অসহায় মানুষকে মমতামী মা প্রধানমন্ত্রীর এই উপহার দেয়া হচ্ছে।
সেই সাথে গৃহহীন মানুষ যাতে সুন্দর ভাবে বসবাস করতে পারে সেই জন্য তাদের ঘর গুলো টেকসই ও মনমোদ্ধকর করে,ঘরে বিদ্যুৎ, রাস্তা,স্যানেটারি, পানিসহ সকল সুবিধা নিশ্চিত করা হয়েছে।
সাংবাদিক সম্মেলনে সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল বাকিউল বারি, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিক গণ উপস্থিত ছিলেন।