ভারতীয় সহকারী হাইকমিশনার বীরেন্দ্র কৃষ্ণ ভদ্রের জন্ম ভিটায় আগমন

0
376

সাতক্ষীরা জেলা প্রতিনিধি : বিশ্ববিখ্যাত পাঠক বীরেন্দ্র কৃষ্ণ ভদ্রের জন্ম ভিটায় গতকাল বুধবার বেলা ১১.৩০ টায় সাতক্ষীরা জেলার তালা উপজেলার ইসলামকাটি ইউনিয়নের উথলী গ্রামে ভারতীয় সহকারী হাইকমিশনার শ্রী রাজেশ কুমার রায়না ও তার সহধর্মিণী নন্দিতা রায়নার আগমন ঘটে। ভারতীয় সহকারী হাইকমিশনার শ্রী রাজেশ কুমার রায়না ও তার সহধর্মিণী নন্দিতা রায়নার আগমন উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ভারতীয় সহকারী হাইকমিশনার উক্ত অনুষ্ঠানের উদ্বোধন করেন এবং প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কলারোয়া ও তালার সংসদ সদস্য এ্যাড. মুস্তফা লুৎফুল্লা। বিশেষ অতিথি হিসেবে তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান সনৎ কুমার ঘোষ উপস্থিত ছিলেন। প্রধান বক্তা হিসেবে তালা শহীদ মুক্তিযোদ্ধা কলেজের অধ্যক্ষ এনামুল ইসলাম উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের সাতক্ষীরা জেলা সভাপতি বিশ^জিৎ সাধু এবং তালা উপজেলা পূজা উদ্যাপন কমিটির সাধারণ সম্পাদক প্রভাষক প্রণব ঘোষ (বাবলু) এবং অন্যান্যরাও উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের উদ্বোধক ভারতীয় সহকারী হাইকমিশনার শ্রী রাজেশ কুমার রায়না বলেন, যারা মায়ের রূপে আছেন বা বোনের রূপে আছেন তাদের সম্মান করার কারণেই আমরা দূর্গা পূজা করি। কারণ আমরা যখন এই পৃথিবীতে আসি আমরা জানি না যে আমরা হিন্দু নাকি মুসলমান, বৌদ্ধ নাকি খ্রিস্টান। শুধু আমরা তখন মাকে চিনি, আর যখন যে জন্মায় তখন সে মায়ের শিক্ষাই প্রথমই পাই। আর মা-ই হলো প্রথম শক্তি। তিনি আরোও বলেন, মায়ের থেকে আমরা আমাদের শরীর পাই। এজন্যই আমাদের এই সমাজের মা বোনদের সম্মান করলেই তবেই আমরা এই পূজা করে থাকি। আমি এই অনুষ্ঠানে এসে খুবই আনন্দিত এবং সবাইকে আমার ধন্যবাদ জানায় আমাকে এই অনুষ্ঠানে কথা বলার সুযোগ করে দেওয়ার জন্য। কলারোয়া ও তালার সংসদ সদস্য এ্যাড. মুস্তফা লুৎফুল্লা এবং অন্যান্যরাও উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

ভারতীয় সহকারী হাইকমিশনার শ্রী রাজেশ কুমার রায়না বীরেন্দ্র কৃষ্ণের জন্মভিটায় একটি নারকেলের চারা রোপণ করেন এবং বেলা ৩.০০ টার দিকে সকলকে ধন্যবাদ জানিয়ে উথলী গ্রাম ত্যাগ করেন।