বিজেএফডির নতুন কার্যনির্বাহী কমিটি গঠন

0
23

নিজস্ব প্রতিবেদক : ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক ফোরাম, ঢাকার (বিজেএফডি) নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে গ্লোবাল টিভির প্রধান সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজাকে সভাপতি ও মাছরাঙা টিভির বার্তা সম্পাদক শাহ মুহাম্মদ মুতাসিম বিল্লাহকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে। দুজনই দ্বিতীয় মেয়াদে একই পদে দায়িত্ব পেয়েছেন।

মঙ্গলবার (২৬ এপ্রিল) বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় একটি রেস্টুরেন্টে দ্বিবার্ষিক সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে দুই বছরের জন্য বিজেএফডির ১৯ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

নতুন কমিটির অন্যরা হলেন, সিনিয়র সহ-সভাপতি গিয়াস উদ্দিন আহমেদ (দ্য ডেইলি ট্রাইব্যুনাল) ও সহ সভাপতি শামীমুল হক (মানবজমিন)। যুগ্ম-সম্পাদক গোলাম সামদানী (সারাবাংলা) ও শামীমা দোলা (নিউজনাউবাংলা)। অর্থ সম্পাদক হাসান জাভেদ (এনটিভি), সাংগঠনিক সম্পাদক সাজিদা ইসলাম পারুল (সমকাল), প্রচার ও প্রকাশনা সম্পাদক জুবায়ের রহমান চৌধুরী (দেশকাল), দফতর সম্পাদক সৈয়দ ঋয়াদ (ঢাকা টাইমস), নারী বিষয়ক সম্পাদক দিনার সুলতানা (বিটিভি) ও ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক আমানউল্লাহ আমান (ঢাকা পোস্ট)।

নির্বাহী পরিষদ সদস্যরা হলেন, জাকারিয়া কাজল, সৈয়দ আবদাল আহমদ, কাজী ইমরুল কবীর সুমন, আহমেদ আতিক (দৈনিক জবাবদিহি), আব্দুল কাইয়ুম তুহিন (চ্যানেল টুয়েন্টিফোর), শরিফুল ইসলাম খান (যমুনা টিভি) ও মো. আনোয়ার হোসেন (প্রথম আলো)।

অনুষ্ঠানে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) নবনির্বাচিত দপ্তর সম্পাদক আমানউল্লাহ আমান, কল্যাণ সম্পাদক জুবায়ের রহমান চৌধুরী ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নির্বাহী সদস্য হাসান জাভেদকে ফুলেল শুভেচ্ছায় বরণ করা হয়। তারা তিনজনই ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক ফোরাম, ঢাকার (বিজেএফডি) সদস্য।

বিজেএফডির নতুন কমিটিতে তিনজনই দায়িত্ব পেয়েছেন। এনটিভির বিশেষ প্রতিনিধি হাসান জাভেদ বিজেএফডির অর্থ সম্পাদক, দৈনিক দেশকালের বিশেষ প্রতিনিধি জুবায়ের রহমান চৌধুরী প্রচার ও প্রকাশনা সম্পাদক ও ঢাকা পোস্টের জ্যেষ্ঠ প্রতিবেদক আমানউল্লাহ আমান ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদকের দায়িত্ব পেয়েছেন।

ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সংগঠনের সহ সভাপতি শামীমুল হক। সাধারণ সম্পাদকের রিপোর্ট পেশ করেন শাহ মুহাম্মদ মুতাসিম বিল্লাহ। অর্থ সম্পাদকের রিপোর্ট পেশ করেন গোলাম সামদানী। সাধারণ সভায় বিভিন্ন সংবাদ মাধ্যমে কর্মরত ৭০ জন সাংবাদিক অংশ নেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মফিজ উদ্দিন আহমেদ ফরিদ, উপসচিব মো. জেহাদ উদ্দিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সন্তোষ কুমার দেব, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক শেখ আদনান ফাহাদ, অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশন অব বাংলাদেশ (ওজাব) এর প্রধান উপদেষ্টা সৈয়দ আখতার ইউসুফ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক আকতার হোসেন ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাধারণ সম্পাদক নুরুল ইসলাম হাসিব, অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশন অব বাংলাদেশ (ওজাব) এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও বার্তা প্রবাহ পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক মোঃ হাসান আলী রেজা (দোজা), ভাইস প্রেসিডেন্ট দীপক কুমার আচার্য্য,।