বঙ্গবন্ধুর আদর্শের পরিক্ষিত সৈনিক অরুন সরকার রানাকে সংসদ নির্বাচনে মূল্যায়নের দাবী

0
21

এস.এম জাহাঙ্গীর আলম: বঙ্গবন্ধুর আদর্শের পরিক্ষিত সৈনিক,ন্যায় ও নিষ্ঠার সাথে সকল প্রতিকুলতার মাঝেও জননেত্রী শেখ হাসিনার ডাকে সব সময় যিনি স্বাধীনতার রক্ষার আন্দোলনে ঝাপিয়ে পরে বাংলার এ প্রান্তর থেকে ওই প্রান্তরে ছুটে চলেছেন,বাংলার সাংস্কৃতিক কর্মীদের আস্থাশীল ও বিশ্বস্ত একজন আদর্শবান জননন্দিত সাংস্কৃতিক ব্যক্তি।জাতির দুঃসময়ে দুর্দিনের রাজপথের সাহসী,ত্যাগী ও ন্যায় যোদ্ধা সাংস্কৃতিক অঙ্গনের সর্বজনের প্রিয় মানুষ, যার হাত ধরে দীর্ঘ ৪৫ বছর বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন ও জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য এবং আওয়ামী লীগের জন্য কাজ করে যাচ্ছেন।
ত্যাগী ও সবার প্রিয় অরুণ সরকার রানা কে আগামী সংসদ নির্বাচন মূল্যায়নের দাবী জানিয়েছেন সারা দেশের সাংস্কৃতিক কর্মীরা ।
আর তাই প্রিয় নেত্রী মানবতার মমতাময়ী মা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সাংস্কৃতিক কর্মীদের দাবী আগামী সংসদ নির্বাচনে মুন্সীগঞ্জ ১ ও ঢাকা ৬ নির্বাচনী এলাকার যে কোন একটি আসনের নৌকার মাঝি হিসাবে অরুণ সরকার রানা কে দলীয় মনোনয়ন প্রদান করার। আর অরুন সরকার রানাকে মূল্যায়ন করা হলে সারা বাংলার অবহেলিত সাংস্কৃতিক অঙ্গনকে মূল্যায়ন করা হবে বলেও জানান তারা ।
এ বিষয়ে ঢাকা ও ঢাকার বাহিরে বেশ কয়েকটি বিভাগ ও জেলার সাংস্কৃতিক কর্মীর সাথে কথা হলে তারা এই দাবী জানিয়ে বলেন,অরুন সরকার রানা একজন আদর্শবান সংগঠক তার নেতৃত্বে সারা বাংলায় আজ মুক্তিযোদ্ধের চেতনায় একটি সাংস্কৃতিক বিপ্লব সাধিত হয়েছে এতে করে মুক্তিযুদ্ধের পক্ষের রাজনীতিক দল বাংলাদেশ আওয়ামীলীগ সুফল পেয়েছে ।
অথচ প্রিয় এই নেতার বুকে লালন করা জাতির পিতার আদর্শ আর একটি মাত্র মুজিব কোট ছাড়া আর কিছুই নেই । তাই তাদের দাবী বাংলার সাংস্কৃতিক কর্মীদের প্রিয় এই মানুষটিকে এবারের সংসদ নির্বাচনে মূল্যায়ন করার ।