নেস্ট এর ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

0
38

রিদওয়ান আহমেদ : অত্যন্ত আনন্দময় পরিবেশের মাধ্যমে অলাভজনক স্বেচ্ছাসেবী সংগঠন নেস্ট এর জরুরী সভা, ইফতার ও দোয়া মাহফিল-২০২২ অনুষ্ঠিত হয়েছে।

১৩ই রমজান (১৫ই এপ্রিল) শুক্রবার রাজধানীর টিকাটুলির দি মাম্মি কিচেন রেস্টুরেন্টে কেন্দ্রীয় কমিটির উদ্যোগে উক্ত অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

নেস্টের প্রতিষ্ঠাতা ও জাতীয় সাংবাদিক সংস্থা (জেএসএস) ঢাকা মহানগর কমিটির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক রিদওয়ান আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেস্টে’র শহীদ মুক্তিযোদ্ধার সন্তান কল্যাণ বিষয়ক উপদেষ্টা ও জেএসএস ঢাকা মহানগর কমিটির সভাপতি শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান মোঃ শাহ আলম স্বপন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেস্টে’র সমাজ কল্যাণ বিষয়ক উপদেষ্টা ও তুবা সমাজ কল্যাণ সোসাইটির চেয়ারম্যান মোঃ ওয়াহিদুজ্জামান ওয়াহিদ, গণমাধ্যম বিষয়ক উপদেষ্টা ও মাসিক স্বচিত্র সৌরূপ পত্রিকার সম্পাদক মোঃ শাহ আলম সৌরূপ, গণসংযোগ বিষয়ক উপদেষ্টা ও জেএসএস ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক মোঃ আহাম্মেদ আলী।

নেস্টের ভাইস চেয়ারম্যান মাহের হাসান শাকিল এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নেস্ট কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মোঃ সাহেদ কবির, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মোঃ রাকিব তালুকদার রকি, সহ প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মোঃ আতিকুর রহমান লিঙ্কন, পরিকল্পনা বিষয়ক সম্পাদক মোঃ ফয়সাল রহমান অপু, মানব সম্পদ উন্নয়ণ বিষয়ক সম্পাদক মোঃ সুজন শেখ, সহ ক্রীড়া বিষয়ক সম্পাদক মোঃ ফয়সাল রানা, অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশন অব বাংলাদেশ (ওজাব) এর মহাসচিব মোঃ মাসুম হোসেন, তুবা সমাজ কল্যাণ সোসাইটি যুগ্ম মহাসচিব ইসমাঈল হোসেন এলিন, জেএসএস ঢাকা মহানগর এর সহ সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোঃ আব্দুল্লাহ আল মাছুম ভূইয়া, সাপ্তাহিক তথ্যবাণী পত্রিকার স্টাফ রিপোর্টার শরীফুল হক প্রমুখ।

অনুষ্ঠানে দেশ ও জাতি সহ নেস্টের সাথে সম্পৃক্ত সকলের মঙ্গল কামনায় আল্লাহর দরবারে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন নেস্ট প্রতিষ্ঠাতা।

উল্লেখ্য, ২০১৭ সালে প্রতিষ্ঠিত হয় নেস্ট। ‘এ জার্নি ফর হিউমিনিটি’ শ্লোগান নিয়ে প্রতিষ্ঠালগ্ন থেকেই আর্ত-মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে সংগঠনটি। বাস্তবায়িত কর্মসূচীর মাঝে উল্লেখ যোগ্য হচ্ছে- মিয়ানমার সেনাদের নির্যাতন-নিপীড়ন থেকে রক্ষার উদ্দেশ্যে পালিয়ে আসা বাংলাদেশে আশ্রয়রত রহীঙ্গাদের মাঝে অনুদান প্রদান, গরীব-অসহায়দের মাঝে রমজানে ইফতার ও দুই ঈদে ঈদ বস্ত্র বিতরণ, বৃষ্টির সময়ে অসহায় রিক্সা চালকদের মাঝে রেইনকোট এবং গরমে ছাতা বিতরণ, শীতার্ত গরীব-অসহায়দের মাঝে শীতবস্ত্র বিতরণ, আর্থিক ভাবে অসচ্ছল শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, বিনামূল্যে রক্তদান ইত্যাদি।