তথ্য অধিকার দিবসে জাতীয় সাংবাদিক সংস্থা ঢাকা মহানগর কমিটির র‌্যালি ও সভা

0
219

শেখ রাসেল : আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে জাতীয় সাংবাদিক সংস্থা ঢাকা মহানগর কমিটি বর্ণাঢ্য র‌্যালি করেন।

‘তথ্য আমার অধিকার, জানা আছে কি সবার, তথ্য আমার অধিকার,জানতে হবে সবার’ প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় সাংবাদিক সংস্থা ঢাকা মহানগর কমিটির নেতৃবৃন্দের পক্ষ থেকে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকল ১১,টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই জায়গায় গিয়ে শেষ হয়। জাতীয় সাংবাদিক সংস্থা ঢাকা মহানগর কমিটির সিনিয়র সহ সভাপতি মোঃ ওয়াহিদুজ্জামান ওয়াহিদ, সাধারণ সম্পাদক আহমেদ আলী ও সাংগঠনিক সম্পাদক শেখ মোঃ রাসেল র‌্যালিতে নেতৃত্ব দেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিতি ছিলেন, বীর মুক্তিযোদ্ধা মোঃ আবুল কাশেম ও সংস্থার সহ-সভাপতি মোঃ শাহআলম স্বপন, সংস্থার সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ রাসেল ইসলাম, দপ্তর সম্পাদক, প্রিয়াংকা ইসলাম সহ অন্য অন্য গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

পরে জাতীয় শিশু কল্যাণ পরিষদে সংস্থার ঢাকা বিভাগের আয়োজিত বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মানুষের অবাধ তথ্য প্রাপ্তির অধিকারের বিষয়ে সচেতনতা বাড়াতে প্রতিবছর দিবসটি পালন করেন, জাতীয় সাংবাদিক সংস্থা ঢাকা মহানগর কমিটি। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সেবা বিস্তৃত হওয়ায় ডিজিটাল বৈষম্যের কারণে কেউ যেন পিছিয়ে না থাকে, এবছর সে বিষয়ে গুরুত্ব দিচ্ছে জাতীয় সাংবাদিক সংস্থা ঢাকা মহানগর কমিটি।