টঙ্গীতে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করায় বিক্ষোভ

0
25

রোকসানা পারভিন রুবি: গাজীপুরের টঙ্গীতে রেলওয়ে কলোনির গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়ায় বিক্ষোভ করেছে টঙ্গী রেলওয়ে শ্রমিকরা। বুধবার সকাল সাড়ে দশটার দিকে ঢাকাগামী সিরাজগঞ্জ এক্সপ্রেস আটকে বিক্ষোভ করে শ্রমিক।
রেলওয়ে শ্রমিকলীগের টঙ্গী শাখা সভাপতি ইব্রাহিম মৃধার নেতৃত্বে এই বিক্ষোভ কর্মসূচি ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
বিক্ষোভকারিরা ঢাকাগামী সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি প্রায় ২০ মিনিট অবরুদ্ধ করে রাখে। পরের স্টেশন মাস্টারের অনুরোধে রেললাইন ছেড়ে প্লাটফর্মে অবস্থান নেয় শ্রমিকরা।
বিক্ষুব্ধ শ্রমিকরা বলেন, টঙ্গী রেলওয়ে কলোনির বাসিন্দারা রেলে কাজ করে। এখানে প্রায় শতাধিক পরিবার বাস করে। রেলওয়ে কলোনির বৈধ গ্যাস সংযোগ তিতাস কতৃপক্ষ নোটিশ ছাড়াই সংযোগবিচ্ছিন্ন করে দেয়। এতে চরম ভোগান্তিতে পড়েছে কলোনিতে বসবাসরত শতাধিক পরিবার।এ সময় বিক্ষদ্ধ শ্রমিকরা পুনোরায় গ্যাস সংযোগ দেবার দাবি জানান তারা।
টঙ্গী রেলওয়ে স্টেশন মাস্টার রাকিবুর রহমান বলেন, রেলওয়ের কর্মকর্তাদের সাথে কথা বলে তাদের বুঝিয়ে রেললাইন থেকে সরিয়ে দেওয়া হয়েছে। রেল যোগাযোগ স্বাভাবিক রায়েছে।
বিক্ষোভে আরো উপস্থিত ছিলেন, টঙ্গী রেলওয়ে শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক(ভারপ্রাপ্ত) হারেজ পাঠান, আলমগীর হোসেন, ফিরোজ হোসেন, রফিকুল ইসলাম প্রমূখ।
বাংলাদেশ রেলওয়ের উর্দ্ধতন উপ-সহকারী প্রকৌশলী কার্য(পূর্ত ও পথ) মো.আব্দুর রউফ বলেন, প্রতি মাসে গ্যাস বিল পরিশোধ করা হতো। তবে অনলাইনে আপলোড না হওয়ায় তিতাস কতৃপক্ষ সংযোগ বিচ্ছিন্ন করেছে।
টঙ্গী তিতাস গ্যাস বিক্রয় ও বিতরণ বিভাগের আঞ্চলিক ব্যবস্থাপক এরশাদ মাহমুদ বলেন, টঙ্গী রেলওয়ে কলোনীতে তিতাসের ২১লাখ টাকা বকেয়া পড়েছে। সরকারি নির্দেশনা মোতাবেক যেসব প্রতিষ্ঠানে তিতাসের বিল বকেয়া আছে, সেখানেই অভিযান চালানো হচ্ছে এবং সংযোগ বিচ্ছিন্ন করা হচ্ছে। রেলওয়ে কর্তৃপক্ষ তিতাসের বকেয়া পরিশোধ করলে পুন:সংযোগ দিয়ে দেয়া হবে।