জয় দিয়েই ইউরো অভিযান শুরু ইংল্যান্ডের

0
116

অনলাইন ডেস্ক : ক্রোয়েশিয়াকে ১-০ গোলে হারিয়ে জয় দিয়েই ইউরো অভিযান শুরু করেছে ইংল্যান্ড। রবিবার রাহিম স্টার্লিংয়ের একমাত্র গোলে জয়ের দেখা পায় দলটি।

এদিন সন্ধ্যায় ঘরের মাঠ ওয়েম্বলিতে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে মাঠে নেমেছিল ইংল্যান্ড। তবে ক্রোয়েশিয়া প্রথম থেকেই পাল্টা লড়াই জারি রেখেছিল। মাঝ মাঠে দলের অধিনায়ক লুকা মদ্রিচ, কোভাচিচরা মাঝেমধ্যেই কেন-স্টার্লিংদের রক্ষণকে বিব্রত করছিলেন।
ম্যাচের একমাত্র গোলটি হয় দ্বিতীয়ার্ধে। শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে শুরু করে গ্যারেথ সাউথগেটের দল। আর তার ফলও মেলে হাতেনাতে। ৫৭ মিনিটে দলের হয়ে দুর্দান্ত গোলটি করেন স্টার্লিং।

ম্যাচের অন্তিম মুহূর্ত এবং অতিরিক্ত সময়ে গোলশোধের মরিয়া চেষ্টা করতে থাকেন ক্রোয়েশিয়ার ফুটবলাররা। কিন্তু ইংল্যান্ড রক্ষণের সামনে এসে তাদের সমস্ত আক্রমণ নষ্ট হয়ে যায়।

২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপের সেমিফাইনালে এই ক্রোয়েশিয়ার কাছে হেরেই স্বপ্নভঙ্গ হয়েছিল ইংল্যান্ডের। এরপর উয়েফা নেশনস লিগে হারালেও ইউরো অভিযানের শুরুতেই মদ্রিচদের হারানোটা ইংল্যান্ডের কাছে অবশ্যই অন্যমাত্রা পাবে, যা অবশ্যই বাকি টুর্নামেন্টের জন্য গ্যারেথ সাউথগেটের দলকে আত্মবিশ্বাস জোগাবে। এদিকে, এই প্রথম ইউরো কাপের গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই হারল ক্রোয়েশিয়া।