চিলমারীতে বিবিএফজি প্রকল্পের করোনা সচেতন মাইকিং

0
124

রুবেল মিয়া, চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ কুড়িগ্রামের চিলমারীতে আরডিআরএস -বাংলাদেশ বিবিএফজি প্রকল্পের করোনা জনসচেতনতা মাইকিং করে উপজেলার ৬টি ইউনিয়নের মোট ১২দিন ব্যাপি বিভিন্ন হাট বাজার, গ্রামগঞ্জে করোনা সতেচন মাইকিং করা হয়।

বিবিএফজি প্রকল্পটি ২০১৭ সাল থেকে কাজ করে যাচ্ছে । শিশু শ্রম,নারীনির্যাতন ,বাল্যবিবাহ বন্ধ ,পাশাপাশি উপজেলার ২০ টি মাধ্যমিক বিদ্যালয়, ১টি নিম্ন-মাধ্যমিক এর কিশোরীর স্বাস্থ্য সম্পর্কে বিভিন্ন স্কুল-কলেজ ,মাদ্রাসার ছাত্রীদের নিয়ে উঠান বৈঠক করে যাচ্ছে । তা ছাড়া নারী শিশুদের উজ্জ্বল ভবিষ্যৎ গড়ার লক্ষে বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসার ছাত্রীদের নিয়ে প্রতিবছরে বির্তক প্রতিযোগিতাও বিভিন্ন সাইকেল প্রতিযোগিতা, ফুটবল খেলার আয়োজন করে যাচ্ছে এই প্রকল্প । তাড়া উপজেলার ৬টি ইউনিয়নের ফেডারেশনের যুবফোরামের সদস্য নিয়ে কাজ করে যাচ্ছে এই প্রকল্প।

বিবিএফজি প্রকল্পের উপজেলা কো-অডিনেটর ফারজানা ফৌজিয়া বলেন ,আমাদের প্রকল্পের যতদিন মেয়াদ আছে তো দিন এসব কাজ করে যাবো ইনশাল্লাহ। তিনি আরো বলেন বিশ্বব্যাপি যে মহামারী করোনা ভাইরাস ভয়ংকর রুপ ধারণ করছে, তাই সকলকে বলেন বাহিরে বের হলে অবশ্যই মাস্ক পড়ার আহবান জানান।