চকবাজারে র‌্যাবের অভিযান, ৮টি প্রতিষ্ঠানকে সাড়ে ১৭ লক্ষ টাকা জরিমানা

0
104

সৈয়দা রোকসানা পারভীন (রুবি) : অনুমোদনহীন নকল কসমেটিক্স উৎপাদন, মজুদ ও বিক্রি করায় দায়ে রাজধানীর চকবাজার এলাকায় আটটি প্রতিষটানকে সাড়ে ১৭ লক্ষ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

এসময় প্রায় তিন লক্ষ টাকা মূল্যের অনুমোদনহীন নকল কসমেটিক ও নকল কসমেটিক উৎপাদন সামগ্রী ধ্বংস করা হয়।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০) এর এএসপি (মিডিয়া) এনায়েত কবীর সোয়েব আজ মঙ্গলবার এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিওিতে সোমবার দুপুর সোয়া ১ টা থেকে রাত ১২ টা পর্যন্ত র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আক্তারুজ্জামান ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল রাজধানীর চকবাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করে।

র‌্যাব-১০ সূএে জানা যায়, অভিযানকালে ভ্রাম্যমাণ আদালত রাজধানীর চকবাজার এলাকায় অনুমোদনহীন নকল কসমেটিক্স উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে এম এম প্রোডাক্ট ডিসটিউিশনকে নগদ পঁঞ্চশ হাজার টাকা, আয়াত ট্রেডিংকে নগদ চার লক্ষ টাকা, মেসার্স সাথী স্টোরকে নগদ চার লক্ষ টাকা, মেসার্স ইয়ামিন ট্রেডিংকে নগদ দুই লক্ষ টাকা, ইলিগ্যান্ট করপোরেশন লিঃ কোম্পানীকে নগদ দুই লক্ষ টাকা, ইব্রাহিম এন্ড ব্রাদার্সকে নগদ দুই লক্ষ টাকা, মায়ের দোয়া কসমেটিক্সকে নগদ দুই লক্ষ টাকা ও বশির ট্রেডিংকে নগদ এক লক্ষ টাকাসহ ৮ টি প্রতিষটানকে সর্বমোট সতের লক্ষ পঁঞ্চশ হাজার টাকা জরিমানা প্রদান করেন।

এসময় বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আক্তারুজ্জামান এর নির্দেশে উক্ত ভ্রাম্যমাণ আদালত প্রায় তিন লক্ষ টাকা মূল্যের অনুমোদনহীন নকল কসমেটিক ও নকল কসমেটিক উৎপাদন সামগ্রী ধ্বংস করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন নকল কসমেটিক্স উৎপাদন, মজুদ ও বিক্রি করে আসছিল।