স্বর্ণপদক পাচ্ছেন ইবির ৭৮ জন শিক্ষার্থী

0
69
এম এইচ কবীর, ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) চতুর্থ সমাবর্তনে রাষ্ট্রপতির কাছ থেকে স্বর্ণপদক পাচ্ছেন পাঁচটি অনুষদের মোট ৭৮জন শিক্ষার্থী। ৭ই জানুয়ারী ২০১৮ তারিখে সমাবর্তন অনুষ্ঠানে এ পদক দেয়া হবে।

বুধবার ‘বিশ্ববিদ্যালয়র চতুর্থ সমাবর্তনের পদক পুরস্কার উপকমিটি’র আহবায়ক প্রফেসর ড. আক্তারুল ইসলাম জিল্লু এ তথ্য নিশ্চিত করেছেন।এবারের সমাবর্তনে স্নাতক ও স্নাতকত্তোর, এমফিল ও পিএইচডি ডিগ্রি প্রাপ্ত মোট নয় হাজার ৩৭২ জন শিক্ষার্থী নিবন্ধনভূক্ত হয়েছেন। বিশ্ববিদ্যালয়ের স্নাতকত্তোর ১৯৯৯-২০০০ থেকে ২০১৪-১৫ শিক্ষাবর্ষ পর্যন্ত বিভিন্ন অনুষদে প্রথম স্থান অধিকারী শিক্ষার্থীরা স্বর্ণপদকের জন্য মনোনীত হয়েছেন।
বিগত ১৬ বছরে পাঁচটি অনুষদের ৭৮ শিক্ষার্থী পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য স্বর্ণপদক পাবেন। তাদের মধ্যে থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদভূক্ত ১৯ জন, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদভূক্ত ৯ জন, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভূক্ত ১৫ জন, আইন ও শরীয়াহ অনুষদভূক্ত ১৬ জন এবং ব্যবসায় প্রশাসন অনুষদভূক্ত ১৯ জন শিক্ষার্থী স্বর্ণপদক পাবেন।
সমাবর্তনে সভাপতিত্ব করবেন রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মোঃ আব্দুল হামিদ এ্যাডভোকেট। এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন লেখক ও গবেষক প্রফেসর ড. জাফর ইকবাল।
এদিকে সমাবর্তন সফল করতে ২৩টি উপ-কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ। সমাবর্তনকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষক ও কর্মকর্তাদের উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালনে ব্যস্ত সময় পার করছেন তারা। এরই মধ্যে প্রায় কাজই শেষের দিকে।
এদিকে সমাবর্তন উপলক্ষে ক্যাম্পাসে এবং এর পার্শবর্তী এলাকায় নিরাপত্তার ব্যবস্থা জোরদার করা হচ্ছে।’
বিশ্ববিদ্যালয় প্রশাসন বলছে, সমাবর্তন সফল করতে ব্যাপক প্রস্তুতি চলছে। সকলের সহযোগিতার মধ্যে দিয়ে সমাবর্তন অনুষ্ঠান সম্পন্ন করা সম্ভব হবে।