সৌদিতে আবার ইয়েমেনের ক্ষেপণাস্ত্র হামলা

0
63

আন্তর্জাতিক ডেস্ক : ইয়েমেনের ওপর বর্বর সামরিক আগ্রাসন চালিয়ে আসা সৌদি আরবের দক্ষিণ-পশ্চিম অংশের দুটি গুরুত্বপূর্ণ স্থাপনায় আবারো ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে দেশটির নিরাপত্তা বাহিনী।

ইয়েমেনি সেনাবাহিনীর ক্ষেপণাস্ত্র ইউনিট আজ বুধবার সৌদি আরবের নাজরান প্রদেশে সৌদি সামরিক কমান্ড কেন্দ্রের পাশাপাশি একই দিন ভোরে জিজান প্রদেশের কাছে অবস্থিত একটি বিমানবন্দরে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে।

ইয়েমেনের আল মাসিরা টেলিভিশন চ্যানেল এ খবর দিয়েছে।

ক্ষেপণাস্ত্র ইউনিট জানিয়েছে, হামলায় যথাক্রমে কাহার এম-২ এবং স্বল্প মাত্রার ক্ষেপণাস্ত্র ব্যবহার করা হয়েছে। এদিকে, স্বল্প মাত্রার ক্ষেপণাস্ত্রটি বিমানবন্দরে আঘাত হানতে সক্ষম হয়নি এবং এটিকে মধ্য আকাশেই ধ্বংস করা হয়েছে বলে সৌদি সংবাদ মাধ্যমগুলো দাবি করেছে।তবে নাজরান প্রদেশে সৌদি সামরিক কমান্ড কেন্দ্রে ক্ষেপণাস্ত্র হামলার ফলে সৃষ্ট ক্ষয়ক্ষতি সম্পর্কে বিস্তারিত কিছু জানা সম্ভব হয়নি।

এর আগে গত ৫ নভেম্বর সৌদি আরবের রাজধানী রিয়াদের কিং খালিদ আন্তর্জাতিক বিমানবন্দর লক্ষ্য করে স্কাড-শ্রেণির ‘বোরকান-২’ ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছিল ইয়েমেনের সেনাবাহিনী।

২০১৫ সালের মার্চ থেকে ইয়েমেনে বিমান হামলা শুরু করে সৌদি আরব ও তার কয়েকটি মিত্র দেশ। এর ফলে হাজার হাজার ইয়েমেনি নিহত হয়েছে। এছাড়া সেখানে দুর্ভিক্ষ ও নানা রোগ ছড়িয়ে পড়েছে।

সূত্র: পার্স টুডে