সুষ্ঠুভাবে ভোট দেখতে চায় যুক্তরাজ্য

0
35

অনলাইন ডেস্ক: বাংলাদেশের একাদশ জাতীয় সংসদ নির্বাচন যেন অবাধ ও সুষ্ঠুভাবে উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয় এমনটাই চায় যুক্তরাজ্য। বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার অ্যালিসন বেন্টইক জানিয়েছেন এই কথা।

ব্রিটিশ হাইকমিশনার সিলেট-১ আসনে নৌকা প্রতীকের প্রার্থী এ কে আবদুল মোমেনের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এই কথা জানান।আজ বৃহস্পতিবার দুপুরে আওয়ামী লীগের প্রার্থীর সঙ্গে আধা ঘণ্টা বৈঠক করেন ব্রিটিশ হাইকমিশনার।

অ্যালিসন বেন্টইক বলেন, নির্বাচনের প্রচারণা ও সার্বিক পরিস্থিতি পর্যালোচনার জন্য আমি সিলেট এসেছি। এসব বিষয় নিয়েই ড. মোমেনের সঙ্গে একটি সুন্দর আলোচনা হয়েছে।

ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বৈঠকের ব্যাপারে মোমেন বলেন, নির্বাচনে ঈদের মতো উৎসব হচ্ছে। অ্যালিসন বেন্টইকের সঙ্গে নির্বাচনের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। তাকে জানিয়েছি নৌকার প্রচার-প্রচারণায় বিরোধী দলের লোকেরা বিভিন্নভাবে বাধা দিচ্ছে। এছাড়া নির্বাচনের সার্বিক পরিস্থিতি নিয়েও কথা বলেছি।

জাতিসংঘে বাংলাদেশের সাবেক এই দূত জানান, আওয়ামী লীগ আবার ক্ষমতায় এলে দেশে কী কী উন্নয়ন হবে তা ব্রিটিশ হাইকমিশনারকে জানানো হয়েছে।