‘সুশীল সমাজ উন্নয়ন ও গণতন্ত্র বিকাশের অন্তরায়’

0
13

অনলাইন ডেস্ক : সুশীল সমাজ উন্নয়ন ও গণতন্ত্র বিকাশের অন্তরায় মন্তব্য করে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, ‘তারা চায় এ দেশ থেকে গণতন্ত্র নির্বাসিত হোক, এক এগারোর মতো পরিস্থিতি তৈরি হোক। আর এ সুযোগে তারা যেন একটি পতাকা পায়। কিন্তু নির্বাচনে আসলে তাদের জামানত বাজেয়াপ্ত হবে। তবে আমাদের দুর্ভাগ্য দেশের মিডিয়াগুলো কেন যেন এই জনবিচ্ছন্ন সুশীলদের খুব পছন্দ করে।’
সমসাময়িক প্রসঙ্গ নিয়ে সোমবার স্বপ্ন ফাউন্ডেশন আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
প্রতিষ্ঠানের চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিনের সভাপতিত্বে বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এ সভায় আলোচনায় অংশ নেন আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ কমিটির সহ-সম্পাদক আলমগীর হাসান, সাবেক সহ-সম্পাদক গোলাম সারোয়ার কবির, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক শুক্কুর আলী শুভ, মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি স্মৃতি কনা বিশ্বাস, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী হাসান মোল্লা প্রমুখ।
সুশীল সমাজ বেগম খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে টিভি টকশো গরম করেন মন্তব্য করে স্বপন বলেন, এটা পৃথিবীর একমাত্র দেশ যেখানে সুশীল সমাজ গণতন্ত্র ও উন্নয়নের পথে অন্তরায়।
সুশীল সমাজকে উদ্দেশ করে তিনি আরও বলেন, আপনারা বড় বড় কথা বলেন, কিন্তু নির্বাচনে যান না। আমি গ্যারান্টি দিয়ে বলতে পারি ঢাকা শহরেই আপনাদের জামানত বাজেয়াপ্ত হবে।
দেশের সুশীল সমাজের প্রতিনিধিরা গরীব, নারী, যুবক ও অনগ্রসর জনগোষ্ঠীর নামে বিদেশ থেকে টাকা পয়সা এনে বেতনের নামে নিজেরাই বিলাসবহুল জীবন যাপন করেন বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক।