সুলতান মনসুর জাতির সঙ্গে প্রতারণা করেছেন: ফখরুল

0
8

অনলাইন ডেস্ক : সংসদ সদস্য হিসেবে শপথ নিয়ে সুলতান মোহাম্মদ মনসুর জাতির সঙ্গে প্রতারণা করেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির মাহসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সুলতান মনসুর জাতীয় ঐক্যফ্রন্টের মনোনয়নে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করে জয়ী হয়েছেন। ঐক্যফ্রন্টের সিদ্ধান্ত না মেনে লোভে পড়ে সংসদে গিয়ে তিনি নিজেকে ছোট করেছেন।
শুক্রবার সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে নারীর সমঅধিকার প্রতিষ্ঠা এবং নারী নির্যাতন, খুন ও গণধর্ষণ বন্ধের দাবিতে আয়োজিত মানববন্ধনে একথা বলেন তিনি।
গত ৩০ ডিসেম্বরের ভোটে গণফোরামের দুই নেতা সুলতান মনসুর ও মোকাব্বির খান সংসদ সদস্য নির্বাচিত হন। এই দুই নেতা শপথ নেবেন কি না তা নিয়ে শুরু থেকেই ছিল দোটানা। গণফোরামের নির্বাচিতরা শপথ নেবেন না বলে শুরু থেকেই জানিয়ে আসছিলেন দলটির সভাপতি ড. কামাল হোসেন। তবে শপথ নেওয়ার ব্যাপারে আগ্রহের কথা জানিয়েছিল নির্বাচিত দুই সাংসদই। শপথ নিতে স্পিকারকে চিঠি দিলে স্পিকার তাদের সময় দিয়ে শপথের আমন্ত্রণ জানিয়েছিলেন।
বুধবার ড. কামাল হোসেনের সঙ্গে বৈঠকের পর শপথ না নেয়ার ঘোষণা দেন মোকাব্বির খান। কিন্তু নিজের অবস্থানে অটল থেকে বৃহস্পতিবার শপথ নেন মৌলভীবাজার-২ আসনে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচিত হওয়া সুলতান মনসুর।
সুলতান মনসুরের শপথ নেওয়ায় ঐক্যফ্রন্টের কোনো ক্ষতি হবে না জানিয়ে মির্জা ফখরুল বলেন, সুলতান মনসুর ঐক্যফ্রন্টের তেমন কোনও নেতা ছিলেন না। তার শপথ নেওয়ায় ঐক্যফ্রন্টের কোনও ক্ষতি হবে না। এছাড়া বিএনপি আগের সিদ্ধান্তেই রয়েছে। আমরা সংসদে যাচ্ছি না।’
বর্তমানে বাংলাদেশে নারীরা নিগৃহীত হচ্ছে বলে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত মানববন্ধনে দাবি করে ফখরুল। বলেন, ‘আজকে নারী দিবস এমন এক সময়ে আমাদের মাঝে এসেছে যখন বাংলাদেশের নারীরা সবচেয়ে বেশি নিগৃহীত হচ্ছেন। অত্যন্ত দুর্ভাগ্যের কথা, আজকে একজন নারী যিনি বাংলাদেশের নারী জাগরণের জন্য আন্দোলন করেছিলেন। নারীদের ক্ষমতায়নের জন্য কাজ করেছেন, মেয়েদের লেখাপড়ার জন্য সবচেয়ে বড় অবদান রেখেছেন। তাকে মিথ্যা মামলা দিয়ে অন্ধকার কারাগারে রাখা হয়েছে।’ রাজনীতিক প্রতিহিংসার কারণে খালেদা জিয়াকে কারাগারে আটক করে রাখা হয়েছে বলে মন্তব্য করেন তিনি। নারী দিবসে খালেদা জিয়াকে মুক্ত করে, নারী সমাজের আন্দোলনকে বেগবান করার আহ্বান জানান তিনি।
মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক হেলেন জেরিন খানসহ বিএনপি ও সহযোগী বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা।