সীতাকুন্ডে সংঘর্ষ: আহত ১২, আটক ৩৭

0
93

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামের সীতাকুন্ডে বিরোধপূর্ণ জায়গায় জোরপূর্বক সীমানা দেয়াল নির্মাণকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় অন্তত ১০/১২ জন নারী-পুরুষ আহত হয়েছে।
বৃহস্পতিবার (২৬অক্টোবর) সকালে উপজেলার ভাটিয়ারী কদম রসূল বাজারের পশ্চিম পার্শ্বে আব্দুল হক কোম্পানির বাড়িতে এ হামলায় বাড়িঘর ভাঙ্গচুরসহ লুটপাটের খবর পাওয়া গেছে।
পুলিশ ঘটনাস্থলে অভিযান চালিয়ে বিভিন্ন দেশীয় অস্ত্রসহ ৩৭ জনকে আটক করেছে। জব্দ করেছে হামলাকারীদের বহনকারী একটি মিনি বাস।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, কদমরসুল এলাকার স্থায়ী বাসিন্দা মোহাম্মদ হারুনের সাথে প্রতিবেশী আব্দুল হক কোম্পানির ছেলে আবু আমিনের বানির সীমানা নিয়ে বিরোধ চলে আসছিল। এ নিয়ে একাধিকবার সালিশ বিচার হয়েছে। বিরোধপূর্ণ জায়গায় বৃহস্পতিবার সকালে আবু আমিনরা জোরপূর্বক সীমানা দেয়াল নির্মাণ করতে গেলে উভয়ের মধ্যে ঝগড়া হয়। এর জের ধরে পূর্ব থেকে আবু আমিন তার দুই ভাই আবু তাহের ও জসিমের নেতৃত্বে প্রায় শতাধিক লোক দা, চুরি কিরিচ লাঠি বল্লম নিয়ে পুরো এলাকায় নিরিহ লোকজনের উপর হামলা বাড়িঘর ভাঙচুর এবং লুটপাট চালায়।
সকাল ৯টা থেকে এ তান্ডব চালায় হামলাকারীরা। তাদের হামলায় হারুণ গংদের নুরজাহান বেগম, নুর বানু, মাসুদা আক্তার, নুর খাতুন, মেহেরুন, রোহান, পারভীন আক্তার, নুর মিয়া ও আরবান আলীসহ অন্তত ১২ জন আহত হয়।
তাৎক্ষণিকভাবে খবর পেয়ে প্রথমে সীতাকুন্ডের টহল পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশে উপস্থিতি টের পেয়ে হামলাকারীরা পালিয়ে আবু আমিনের বাড়িতে আশ্রয় নেয়। এসময় সীতাকুন্ড থানার এসআই জাহেদ ও জসিমের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ গিয়ে তল্লাশি চালিয়ে ৩৭ জনকে আটক করে।
এদিকে হামলাকারীদের আটকের পর বিক্ষুব্ধ জনতা তাদের বহনকারী মিনিবাসটি ভাঙচুর করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here