সিরাজগঞ্জে সিনিয়র আইনজীবীর করোনায় মৃত্যুতে শোক প্রকাশ

0
105

সবুজ সরকার, জেলা প্রতিনিধিঃ সিরাজগঞ্জ জেলা আইনজীবী সমিতির সিনিয়র বিজ্ঞ সদস্য ও সফল সাবেক সভাপতি। জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাবেক সভাপতি ।এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দলের সহ-সভাপতি সিরাজগঞ্জ জেলা শাখা। সাবেক পিপি আলহাজ্ব এডভোকেট মোঃ রেজাউল করিম তালুকদারের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সিরাজগঞ্জ জর্জ কোর্টের আইনজীবী ও বাংলাদেশ ল ইয়ারস কাউন্সিলর সিরাজগঞ্জ জেলা শাখার, সাধারন সম্পাদক আলহাজ এডভোকেট মোঃ মাসুদুর রহমান মাসুদ।

আলহাজ এডভোকেট মোঃ মাসুদুর রহমান মাসুদ মরহুমের আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

করোনাভাইরাস কোভিট(১৯) উপসর্গ নিয়ে তিনি বগুড়া জিয়াউর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। এরপর সেখানেই তিনি চিকিৎসাধীন অবস্থায় ৭ আগস্ট রাত ২ ঘটিকায় রোজ শুক্রবার ইন্তেকাল করেন। ইন্নানিল্লাহি ওয়াইন্না ইলাহি রাজিউন।
শুক্রবার সকাল ১০ঃ৩০ মিনিটে এডভোকেট মাওলানা মুফতি শহিদুল ইসলাম জানাযা নামাজ পড়ান।
জানাযা নামাজের পুর্বে মরহুমের মাগফিরাত কামনায় বক্তব্য রাখেন, আলহাজ্ব এডভোকেটঃ মোঃ মাসুদুর রহমান মাসুদ (সাধারণ সম্পাদক), এডভোকেট রফিকুল ইসলাম সেলিম (সভাপতি) বাংলাদেশ ল ইয়ারস কাউন্সিল সিরাজগঞ্জ জেলা শাখা, ও এডভোঃ মীর রুহুল আমিন বাবু (সহসভাপতি) সিরাজগঞ্জ জেলা আইনজীবী সমিতি, এডভোঃহামিদুল ইসলাম দুলাল(সাধারন সম্পাদক) জাতীয়তাবাদী আইন সমিতি ফোরাম এবং এডভোঃ গোলাম মোস্তফা, এডভোঃ গোলাম হায়দার, এডভোঃ জামাল উদ্দিন আরও অনেকেই।

মরহুম আলহাজ্ব এডভোকেট মোঃ রেজাউল করিম উল্লাপাড়া উপজেলা বড় পাঙ্গাসি গ্রামে মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।
মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলেসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

তাঁর মৃত্যুতে বিএনপি জাতীয় স্থায়ী কমিটির অন্যতম সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, সিরাজগঞ্জ জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য রুমানা মাহমুদ এবং বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চুসহ জেলা বিএনপির নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন, মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেছেন এবং মরহুমের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

এই কৃতি আইনজীবী ও জাতীয়তাবাদী নেতার মৃত্যুতে সিরাজগঞ্জ জেলা বিএনপি একজন প্রকৃত অভিভাবককে হারালো, মামলায় নির্যাতিত নেতা-কর্মীরা একজন সৎ, নির্লোভ, পরোপকারী আইন পরামর্শককে হারালো। তাঁর অভাব কখনো পূরণ হবার নয়। সিরাজগঞ্জ জেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুলসংখ্যক নেতা-কর্মীরা এবং সিরাজগঞ্জবাসী গভীরভাবে শোকাহত। মহান আল্লাহপাক তাকে জান্নাতুল ফেরদৌস নসিব দান করুন।

সিরাজগঞ্জ জেলা বিএনপির দপ্তর সম্পাদক তানভীর মাহমুদ পলাশ এই তথ্য অবগত করেন।

আলহাজ এডভোকেট মোঃ মাসুদুর রহমান মাসুদ মরহুমের বিষয়ে অত্যান্ত দুঃখের সহিত জানালেন যে, আমরা একজন আইনজীবীর অভিবাবক কে হারালাম। তার আত্মার মাগফিরাত কামনা করছি। আল্লাহতাআলা যেন জান্নাত বাসি করে এবং শহীদ হিসেবে কবুল করেন আমিন।