সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে উস্কানীমূলক বক্তব্য দেওয়া যাবেনা- এমপি রবি

0
294

সাতক্ষীরা জেলা প্রতিনিধিঃ মঙ্গলবার (১৯ অক্টোবর) সকাল ১০ টা ৩০ মিনিটে সাতক্ষীরায় সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সারা দেশের মতো “সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ অনুষ্ঠিত হয়। সাতক্ষীরা জেলা মহিলা আওয়ামীলীগের আয়োজনে সাতক্ষীরা প্রেসক্লাবে জেলা মহিলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এ্যাড. ফরিদা আক্তার বানু’র সভাপতিত্বে ও জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জাতীয় মহিলা সংস্থা জেলা চেয়ারম্যান জ্যোৎস্না আরা’র পরিচালনায় সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।
প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন, “বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। বাংলাদেশ আওয়ামীলীগ সরকার সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে দেশের ক্ষতি ও উন্নয়ন বাঁধাগ্রস্থ হয় এমন কোন উস্কানীমূলক বক্তব্য দেওয়া যাবেনা। যারা দেশের ক্ষতি চায় তারাই দেশকে অস্থিতিশীল করতে বিভিন্নভাবে ষড়যন্ত্রমূলক কাজ চালিয়ে যাচ্ছে। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীরা দেশ ও জাতির শক্রু। এজন্য সচেতন-মোহলকে সতর্ক থেকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে হবে। মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক বাংলাদেশ নির্মাণে কাজ করে গেছেন এবং আজকের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ হিসেবে বিশ্বের মধ্যে পরিচিতি ঘটিয়েছেন।”
বিশেষ অতিথিদের মধ্যে আলোচনা রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. নজরুল ইসলাম, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপ্পী ও অন্যান্য। এরপর আলোচনা রাখেন সাতক্ষীরা সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ আব্দুর রশিদ, জেলা বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি প্রকৌশলী শেখ তহিদুর রহমান ডাবলু, জেলা শ্রমিক লীগের সহ-সভাপতি বিকাশ চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সৈয়দ মহিউদ্দিন হাসেমী তপু, জেলা মহিলা আওয়ামীলীগের সহ-সভাপতি ইসমত আরা, যুগ্ম সাধারণ সম্পাদক সুলেখা দাস, সাংগঠনিক সম্পাদক সোনিয়া পারভীন শাপলা, দপ্তর সম্পাদক তহমিনা ইসলাম প্রমুখ। প্রতিকূল আবহাওয়া উপেক্ষা করে সাতক্ষীরা জেলা মহিলা আওয়ামীলীগের পক্ষ থেকে সাতক্ষীরা প্রেসক্লাব সম্মুখ থেকে একটি শান্তি মিছিল বের হয়। এসময় জেলা মহিলা আওয়ামীলীগের সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।