সরকার খালেদা জিয়াকে জীবিত মুক্তি দিবেন না: গয়েশ্বর

0
465

অনলাইন ডেস্ক : সরকার বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে জীবিত মুক্তি দিবেন না বলে মন্তব্য করে দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, আন্দোলন করে সরকারের পতন ঘটাতে না পারলে জেলগেটে নেত্রীর লাশ ফেরত নিতে আমাদের অপেক্ষা করতে হবে।
খালেদা জিয়ার মুক্তি ও এম ইলিয়াস আলীর সন্ধানের দাবিতে মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।
নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবি জানিয়ে গয়েশ্বর আরও বলেন, ‘আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। সেই ঐক্য যেন মান্নান ভূইয়ার মত না হয়। খালেদা জিয়া আর তারেক রহমানকে বের করে দিয়ে নয়। আমরা আগামী দিনে নির্বাচনে যাব কি যাব না এটা নিয়ে নানা শর্ত আলোচনায় আসতে পারে। কিন্তু, একটাই শর্ত, নির্বাচন হতে হবে নির্দলীয় নিরপেক্ষ সরকার অধীনে।’
তিনি বলেন, ‘আজকে নির্বাচনের কথা বলা হচ্ছে, আমাদের নেত্রীর মুক্তির দাবিকে পাশ কাটিয়ে। আমরা যদি নিরপেক্ষ সরকার ব্যবস্থা আদায় করতে পারি, তাহলে আমাদের নেত্রীও মুক্তি পাবেন। তখন খালেদা জিয়াকে নিয়েই নির্বাচনে যাব, না তাকে ছাড়া যাব, সেই নির্দেশনাও তিনি আমাদের দিবেন।’
সভায় আরও বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান এনাম আহমেদ চৌধুরী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন প্রমুখ।