‘সমবায় মানুষকে অর্থনৈতিক মুক্তি দিতে পারে’

0
38

অনলাইন ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সমবায় মানুষকে অর্থনৈতিক মুক্তি দিতে পারে। একটি বাড়ি একটি খামার একটি কার্যকর প্রকল্প। এই প্রকল্পের মাধ্যমে সারা দেশে হাজার হাজার মানুষ দারিদ্র্যের অতি দারিদ্র্যের হাত থেকে মুক্তি পাচ্ছে। অনেকে স্বাবলম্বী হয়েছে।
রবিবার সকালে বঙ্গবন্ধু অান্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অায়োজিত ৪৭তম জাতীয় সমবায় দিবস উদযাপন এবং ২০১৬ ও ২০১৭ সালের জাতীয় সমবায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু সমবায় সমিতিকে সব চাইতে বেশি গুরুত্ব দিতেন। কারণ সমবায়ের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি করা যায়। কর্মসংস্থান সৃষ্টি করতে পারলে বেকার যুবকদের কাজে লাগানো যায়। ওই সময় বঙ্গবন্ধু সমবায় সমিতিকে কার্যকর করার জন্য মিল্কভিটা প্রতিষ্ঠা করেছিলেন। এটার মাধ্যমে অাজ হাজার হাজার পরিবার উপকৃত হচ্ছে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন ও প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা। স্বাগত বক্তব্য রাখেন সমবায় অধিদফতরের নিবন্ধক ও মহাপরিচালক অাবদুল মজিদ। মন্ত্রণালয়ের সচিব মো. কামাল উদ্দিন তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে অারও বক্তব্য রাখেন সমবায় ইউনিয়নের চেয়ারম্যান শেখ নাদির হোসেন নিপু।