সংসদে হট্টগোল হওয়ায় উপোস করবেন মোদি

0
80

অনলাইন ডেস্ক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সংসদে বিঘ্ন সৃষ্টির প্রতিবাদে বিজেপির সংসদ সদস্যদের সঙ্গে নিয়ে বৃহস্পতিবার দিনব্যাপী উপোস করবেন। খবর সিনহুয়ার।
বিজেপির পক্ষে টুইট করে বলা হয়, বিরোধী দল বিশেষ করে কংগ্রেস কর্তৃক সংসদ অচল করার প্রতিবাদে প্রধানমন্ত্রী মোদি উপোস করার এই সিদ্ধান্ত নিয়েছেন। তবে সে সময় মোদি স্বাভাবিক দপ্তরিক কাজ চালিয়ে যাবেন।
বিজেপির তরফে মঙ্গলবার এ কথা জানিয়ে বলা হয়েছে, ওই দিন ২৪ ঘণ্টা কিছু না খেয়ে প্রধানমন্ত্রী তার সরকার ও দলের যাবতীয় কাজকর্ম করবেন। ওই দিন অনশন করবেন বিজেপির সব সাংসদই।
সংসদের বাজেট অধিবেশনের কাজকর্ম বিরোধীরা পণ্ড করছেন বলে বিজেপিসহ ক্ষমতাসীন এনডিএ’র জোটের তরফ থেকে বহু দিন ধরেই অভিযোগ করা হচ্ছিল। গত সপ্তাহে বিজেপির তরফ থেকে জানানো হয়, এর প্রতিবাদে বৃহস্পতিবার দলের সব সাংসদ অনশন করবেন। কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও যে সেই অনশনের শরিক হবেন, বিজেপির তরফে তা মঙ্গলবার জানানো হয়েছে।
একই সঙ্গে বিজিপি প্রধান অমিত শাহ কর্নাটকে উপোস করবেন।নির্বাচনী প্রচারনী কাজে তিনি বর্তমানে কর্নাটকে অবস্থান করছেন।
অন্যদিকে, কংগ্রেসের পক্ষে মোদিসহ বিজেপির নেতাদের উপোসকে ‘হাস্যকর’ হিসেবে অভিহিত করা হয়েছে।
কংগ্রেস মুখপাত্র রনদিপ সিং সূর্যওয়ালা বলেন, ‘মোদি সরকারের এ উপবাস হাস্যকর। বিজেপির উচিত হবে ২৫০ ঘন্টরও বেশি সংসদ অচল রাখার দায়ে জাতির কাছে ক্ষমা চাওয়া ও উপোস করা।’