শহীদ ময়েজ উদ্দিনের ৩৬তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে স্মরনসভা

0
117

জাকারিয়া আল মামুন, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি : জামালপুর ইউনিয়ন যুবলীগ এর উদ্যোগে জামালপুর কলেজ মাঠে ২৩ শে সেপ্টেম্ভর বোধবার নিরাপদ এবং সামাজিক দুরত্ব বজায় রেখে কালীগঞ্জের প্রাণপুরুষ শহীদ মোঃ ময়েজ উদ্দিন সাহেবের ৩৬ তম শাহাদাৎ বার্ষিকি উপলক্ষে স্মরন সভা অনুষ্ঠিত হয়। উক্ত স্মরন সভা জামালপুর ইউনিয়ন যুবলীগ সভাপতি নাজমুল হোসেন শেখ এর সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক জোনায়েদ খন্দকার এর সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। উক্ত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কালীগঞ্জের মাটি ও মানুষের নেত্রী জনাব মেহের আফরোজ চুমকি (এমপি)।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আওয়ামী লীগের কিছু কিছু লোকের সুবিধাবাদী ভূমিকায় শহীদ মোঃ ময়েজ উদ্দিন কখনো কখনো হতবাক হয়েছেন, বিমূঢ় হয়েছেন। কিন্তু মুক্তিযুদ্ধের মৌল চেতনা থেকে নিজের রাজনৈতিক আদর্শ বিচ্ছিন্ন করে সুবিধাবাদী রাজনীতির স্রোতে গা ভাসিয়ে দেননি তিনি। কয়েকবার মন্ত্রী হওয়ার আমন্ত্রণ পেয়েছিলেন বলে জানা যায়, কিন্তু তা তিনি প্রত্যাখান করেন। শেখ হাসিনা যখন আওয়ামী লীগের নেতৃত্বের হাল ধরেন- তখন শহীদ মোঃ ময়েজউদ্দিন তার রাজনৈতিক সক্রিয়-ভূমিকা আবার শাণিত করতে শুরু করেন। রাজনীতিতে তার দৃঢ় ভূমিকা রাখার জন্য নিজেকে অন্যান্য কাজের এলাকা থেকে সরিয়ে আনতে উদ্যোগী হোন।
কিন্তু ১৯৮৪ সালে ২৭ সেপ্টেম্বর জনগণের সাথে থেকে জনগণকে নিয়ে আন্দোলন করতে গিয়ে তিনি নিহত হোন। এরফলে তার রাজনৈতিক উজ্জ্বল ভূমিকা থেকে পরবর্তী সময়ে দেশের মানুষ বঞ্চিত হয়। তিনি যদি আরও বেশি সময় বেঁচে থাকতেন তাহলে আরও জোরালো ভাবে মানুষের কল্যাণে দূরবর্তী স্বপ্নকে কাছে টেনে আনতে পারতেন- তার দেশপ্রেম, গণতন্ত্রের প্রতি সমর্থন, দেশের মানুষের প্রতি অঙ্গীকার-ভালোবাসা, ইস্পাত কঠিন দৃঢ়তা, মরণজয়ী সাহস এবং জীবন-ইতিহাসের ধারাবাহিকতা সেই কথাই বলে।
বিশেষ অতিথি: জনাব ইঞ্জিনিয়ার মোঃ মাসুদুর রহমান সভাপতি-জামালপুর কলেজ গবর্নিং বডি, বাবু খগেন্দ্র চন্দ্র দেবনাথ সাধারণ সম্পাদক-বাংলাদেশ তাতীলীগ, জনাব এইচ এম আবু বকর চৌধুরী সাধারণ সম্পাদক-কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগ, জনাব আলহাজ্ব মাহবুবুর রহমান খান (ফারুক মাস্টার) সভাপতি জামালপুর ইউনিয়ন আওয়ামী লীগ ও চেয়ারম্যান জামালপুর ইউনিয়ন পরিষদ, জনাব মোঃ মোশারফ হোসেন মোড়ল সাধারণ – সম্পাদক জামালপুর ইউনিয়ন আওয়ামী লীগ, জনাব এস এম আলমগীর হোসেন সভাপতি-কালীগঞ্জ উপজেলা আওয়ামী যুবলীগ, জনাব কাজী হারুন-অর-রশিদ টিপু সাধারণ সম্পাদক-কালীগঞ্জ উপজেলা আওয়ামী যুবলীগ।
আমন্ত্রিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মোঃআলমগীর হোসেন- সভাপতি মোক্তারপুর ইউনিয়ন আওয়ামীলীগ, সাহাবুদ্দিন আহামেদ-চেয়ারম্যন বাহাদুরসাদী ইউনিয়ন পরিষদ, মোঃ শরিফুল ইসলাম তোরন- চেয়ারম্যান মোক্তারপুর ইউনিয়ন পরিষদ, জনাব সাইফুল ইসলাম মোড়ল- যুব ও ক্রীয়া বিষয়ক সম্পাদক কালীগঞ্জ উপজেলা আওয়ামীলীগ, মোঃ মোস্তফা কামাল- পেনেল চেয়ারম্যান জামালপুর ইউনিয়ন পরিষদ, মোঃ আসাদুজ্জামান বরুন- সহ-দপ্তর সম্পাদক, কালীগঞ্জ উপজেলা আওয়ামীলীগ, মোঃ শফিকুল ইসলাম সোহেল- সদস্য সচিব- কালীগঞ্জ উপজেলা তাঁতীলীগ,কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগ সভাপতি- তানবির মোল্লা এবং সাধারন সম্পাদক ওয়াহিদ হাসান, মোঃ সবুজ মোড়ল- সাধারন সম্পাদক জামালপুর তাঁতীলীগ।
তাছাড়াও উপস্থিত ছিলেন জামালপুর ইউনিয়ন পরিষদের সকল সদস্যবৃন্দ, কলেজ শাখা ছাত্রলীগ সভাপতি-শাকিল মোড়ল এবং সাধারন সম্পাদক ফাউজুল্লাহ সহ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, তাঁতীলীগ, কৃষকলীগ, শ্রমীকলীগ মহিলা আওয়ামী লীগ, যুব মহিলালীগ সহ সংগঠনের অন্যান্য নেত্রীবৃন্দ
উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন জনাব মেহের আফরোজ চুমকি (এমপি), ইঞ্জিনিয়ার মোঃ মাসুদুর রহমান, এইচ এম আবু বকর চৌধুরী,জামালপুর ইউনিয়নের চেয়ারম্যান মাহবুবুর রহমান ফারুক মাস্টার, এস এম আলমগীর হোসেন, জনাব কাজী হারুন-অর-রশিদ টিপু

সভাপতিত্ব করেন: নাজমুল হোসেন শেখ,(সভাপতি জামালপুর ইউনিয়ন আওয়ামী যুবলীগ)। সঞ্চালনায়: জোনায়েদ খন্দকার, (সাধারণ সম্পাদক জামালপুর ইউনিয়ন আওয়ামী যুবলীগ)।