যশোরে শান্তি শোভাযাত্রা ও সম্প্রীতি সমাবেশ

0
266

গাজী আক্তারুজ্জামান : যশোরে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রায় বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃবৃন্দগণ জানান, দারিদ্র, শোষণমুক্ত সোনার বাংলা গড়ার জন্য আজকের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নের ধারা অব্যহত রেখে চলেছেন। অথচ একটি কুচক্রিমহল দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক সন্ত্রাস সৃষ্টি করে মানুষের শান্তি নষ্ট করছে। সেই সাথে সরকার পতনের ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। এ কারণে মুক্তিযুদ্ধের চেতনায় অসম্প্রদায়িক শোষণমুক্ত উন্নয়নশীল বাংলাদেশ গড়তে সম্মিলিতভাবে দেশ গড়ার কোনো বিকল্প নেই। দলের সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধ হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। সেই সাথে সকল ষড়যন্ত্র প্রতিহত করে দেশের উন্নয়ন করা সম্ভব। মঙ্গলবার ১৯ই অক্টোবর জেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সাম্প্রদায়িক সম্প্রীতি সমাবেশে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল। বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সদস্য ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ, শহর আওয়ামী লীগের সভাপতি আসাদুজ্জামান আসাদ ও অন্যান্যরা। শান্তি শোভাযাত্রাটি দলীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ের সামনে শেষ হয়।
উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি পৌরমেয়র বীরমুক্তিযোদ্ধা হায়দার গনী খান পলাশ, সাইফুজ্জামান পিকুল, মেহেদী হাসান মিন্টু, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অধ্যক্ষ হারুন অর রশীদ, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মোবাশ্বের হোসেন বাবু, ত্রাণ সম্পাদক সুখেন মজুমদার, উপপ্রচার সম্পাদক লুৎফুল কবীর বিজু, তথ্য ও গবেষণা সম্পাদক ফারুক আহমেদ কচি, ধর্মবিষয়ক সম্পাদক খলিলুর রহমান, উপদেষ্টা পরিষদের সদস্য আবুল হোসেন খান, জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক শাহাজান কবীর শিপলু, জেলা যুবলীগের সদস্য কেরামত আলী, শহর আওয়ামী লীগের সভাপতি আসাদুজ্জামান আসাদ, সাধারণ সম্পাদক শাহারুল ইসলাম, সদস্য আনোয়ার হোসেন মোস্তাক, সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি মাহাবুবুর রহমান মৃদুল, সদর উপজেলা যুবলীগের আহবায়ক অশোক বোস, সাবেক সভাপতি রওশন ইকবাল শাহী, সভাপতি সালাউদ্দীন কবীর পিয়াস, সাধারণ সম্পাদক তানজীব নওশাদ পল্লব, সাবেক সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম জুয়েল সহ অন্যান্য নেতৃবৃন্দ।
‘সাম্প্রদায়িক সন্ত্রাস, রুখে দাঁড়াও বাংলাদেশ’ এ শ্লোগানকে সামনে নিয়ে যশোরে জেলা যুবলীগের নেতাকর্মীরা শান্তি ও সম্প্রীতি র্যা লি করেছেন মঙ্গলবার ১৯ই অক্টোবর দুপুরে জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে থেকে সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও জেলা যুবলীগ নেতা আনোয়ার হোসেন বিপুলের সার্বিক ব্যবস্থাপনায় র্যা লিটি বের হয়।
র্যা লি শেষে আওয়ামী লীগের কার্যালয়ের সামনে সাম্প্রদায়িকতার প্রতিবাদে সংক্ষিপ্ত আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সেখানে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও যুবলীগ নেতা আনোয়ার হোসেন বিপুলের পরিচালনায় সভাপতিত্ব করেন জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ মুনির হোসেন টগর। মোস্তফা ফরিদ চৌধুরী বলেন, শান্তির পক্ষে যুবলীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে। দুষ্কৃতিকারীদের কোনভাবেই ছাড় দেয়া যাবে না। রাজপথে কঠোরহস্তে প্রতিহত করতে হবে। কাউকে ধর্ম অপব্যবহারের সুযোগ দেয়া যাবে না।