ম্যারাডোনার মরদেহ চুরির শঙ্কা, কবরে পুলিশ পাহারা

0
109

ফুটবল ঈশ্বর দিয়েগো ম্যরাডোনা চলে গেছেন পরপারে। বাবা-মার কবরের পাশে ঘুমাচ্ছেন আর্জেন্টাইন ফুটবলের রাজপুত্র। কঠিন এই সত্য মেনে নিলেও তার এই হঠাৎ মৃত্যু এখনও যন্ত্রণায় পোড়াচ্ছে আর্জেন্টিনাসহ পুরো দুনিয়ার ফুটবলপ্রেমীদের।

এসবের মধ্যেই এবার ম্যারাডোনার কবর থেকে মরদেহ চুরি ঠেকাতে পুলিশি পাহারা বসিয়েছে আর্জেন্টিনার অভ্যন্তরীণ নিরাপত্তা কর্তৃপক্ষ। বুয়েন্স আয়ার্সের উপশহরে সমাধিস্থল ভেলা ভিস্তায় ২০০ সশস্ত্র পুলিশি পাহারার ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছে ব্রিটিশ মিডিয়া দ্য সান।

কর্তৃপক্ষের আশঙ্কা, ম্যারাডোনার অন্ধ সমর্থকরা সমাধি ভেঙে ফেলতে পারে। প্রিয় তারকাকে স্মৃতিচিহ্ন হিসেবে নিজের কাছে মমি করে রাখতে চুরি করতে পারে তার দেহ কিংবা দেহের কোনো অংশবিশেষ। এ কারণে, অন্তত এক সপ্তাহ ভেলা ভিস্তা সমাধিস্থলকে কঠোর পাহারার ব্যবস্থা করেছে আর্জেন্টিনা কর্তৃপক্ষ।

আর্জেন্টিনা কর্তৃপক্ষের ম্যারাডোনার সমাধিতে চুরির ব্যাপারে শঙ্কা তৈরির কারণও রয়েছে। ১৯৮৭ সালের ঘটনার যেন পুনরাবৃত্তি না ঘটে, সে কারণেই এই সশস্ত্র পাহারার ব্যবস্থা করেছে তারা। ১৯৮৭ সালে সাবেক আর্জেন্টাইন প্রেসিডেন্ট হুয়ান পেরনের সমাধি ভেঙে তার দেহ চুরি করেছিল কিছু অন্ধ ভক্ত।