মোবাইল ফোনের কারখানায় ক্যাসিনো সামগ্রী জব্দ

0
106

অনলাইন ডেস্ক : নারায়ণগঞ্জের রূপগঞ্জে বেস্ট টাইকুন (বিডি) এন্টারপ্রাইজ লিমিটেড নামের একটি মোবাইল ফোন কারখানায় অভিযান চালিয়ে ক্যাসিনো সামগ্রী উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।
রবিবার বিকালে কাঞ্চন ব্রিজ এলাকার ওই কারখানায় অভিযান চালিয়ে এসব জব্দ করা হয় বলে নিশ্চিত করেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. সহিদুল ইসলাম।
শুল্ক গোয়েন্দা সূত্র জানায়, কারখানার ওয়্যার হাউস থেকে মাহাজং নামের ক্যাসিনো বোর্ড ও অন্যান্য সামগ্রী জব্দ করে গোয়েন্দা দল। মোবাইল ফোনের কাঁচামালের ঘোষণা দিয়ে এসব ক্যাসিনো সামগ্রী আমদানি করা হয়। এর মাধ্যমে ভ্যাট অব্যাহতি ও শুল্ক ফাঁকি দেওয়া হয়েছে।
শুল্ক গোয়েন্দারা গোপন সংবাদে জানতে পারেন, মোবাইল ফোন কারখানার কাঁচামালের সঙ্গে মিথ্যা ঘোষণার মাধ্যমে চাইনিজ ক্যাসিনো সামগ্রী (জুয়ার বোর্ড-মাহাজং) আমদানি করা হয়েছে। রবিবার বিকাল সাড়ে চারটার দিকে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক শামীমা আক্তারের নেতৃত্বে একটি দল বেস্ট টাইকুন (বিডি) এন্টারপ্রাইজ লিমিটেডের কারখানায় অভিযান চালায়। এ সময় মাহাজন ক্যাসিনো সামগ্রী পাওয়া যায় সেখানে, যার সঙ্গে মোবাইল ফোনের কাঁচামালের কোনো যোগ নেই।
হংকং ও ম্যাকাওয়ের ক্যাসিনোতে জুয়ার জন্য মাহাজংয়ের বহুল প্রচলন রয়েছে। বাংলাদেশে এ রকম বেশকিছু ক্যাসিনো সামগ্রী (মাহাজং) আমদানির বিষয়টি শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের নজরে এসেছে। এ বিষয়ে তদন্ত করে আইনানুগ পদক্ষেপ নেয়া হচ্ছে বলে জানায় শুল্ক গোয়েন্দা অধিপ্তর।