মেসির বাড়ির ওপর দিয়ে বিমান চলাচল নিষিদ্ধ!

0
86

অনলাইন ডেস্ক : লিওনেল মেসিকে থামানোর জন্য আলাদা করে অঙ্ক কষে বিপক্ষ দল। তবুও তাকে থামানো যায় না। বিপক্ষ দলের ডিফেন্ডারদের এড়িয়ে গোল করে আসেন তিনি। পাশাপাশি রক্ষণভাগের ফুটবলারদের সম্মোহীত করে গোলের গন্ধমাখা পাস দেন মেসি।
এবার মাঠের বাইরেও মেসির জন্য অন্য অঙ্ক কষা হচ্ছে। এবং সেই অঙ্ক কষছে বার্সেলোনার এল প্রাত বিমানবন্দর কর্তৃপক্ষ। এই ফুটবল মহাতারকার বাড়ির জন্য এল প্রাত বিমানবন্দর প্রসারিত করা সম্ভব হচ্ছে না। মেসি নামের মাহাত্ম্য এমনই।
বার্সেলোনার উপশহর গাভা ও কাস্তেলদেফেলেসের পাশে রানওয়ে সম্প্রসারিত করতে চেয়েছিল বিমানবন্দর কর্তৃপক্ষ। আপাতত প্রকল্পটিকে বাতিলের তালিকাতেই ফেলে দেওয়া হয়েছে। এর পিছনে কারণ বিমানবন্দর থেকে ৬ কিলোমিটার দূরেই যে মেসির বাড়ি। বিমানবন্দর সম্প্রসারণ করা হলে মেসির বাড়ির ওপরে বিমান চলাচলের সংখ্যাও বেড়ে যাবে। যা একেবারেই কাম্য নয় বলে মনে করা হচ্ছে।
স্প্যানিশ এয়ারলাইন ‘ভুয়েলিং’র সভাপতি হ্যাভিয়ের সানচেজ-পিরেতো বলেছেন, ‘‘মেসি যেখানে থাকে, তার ওপর দিয়ে বিমান ওড়ানো ঠিক নয়।’’ যদিও অতীতে সম্পূর্ণ অন্য কারণে বিমানবন্দরের রানওয়ে সম্প্রসারণ প্রকল্প বাতিল করা হয়েছিল। কারণ হিসেবে দর্শানো হয়েছিল পরিবেশগত এবং আর্থিক কারণকেই।
সম্প্রতি বার্সেলোনার ইএসএডিই বিশ্ববিদ্যালয়ে স্প্যানিশ সংবাদমাধ্যমকে পিরেতো বলেছেন, ‘‘লিওনেল মেসির বাড়ির ওপর দিয়ে বিমান চলাচল নিষিদ্ধ।’’