‘ভোটের অধিকার ফিরিয়ে দিতে আন্দোলন করছে বিএনপি’

0
376

খুলনা প্রতিনিধি : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার গায়ের জোরে অবৈধভাবে ক্ষমতা দখল করে আছে। বিএনপি শুধুমাত্র বেগম খালেদা জিয়ার মুক্তি নয়, মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দিতে আন্দোলন করছে।
শনিবার বিকালে তিনি খুলনার বিভাগীয় জনসমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়া কখনো অন্যায়ের সাথে আপোষ করেননি। কারাগারে তাকে দেখতে গেলে আমাদের চোখে পানি এসে যায়। কিন্তু আমাদের মায়ের চোখে পানি আসেনি। আমাদের মা আমাদেরকে বলেছেন, আপনারা কেউ মন খারাপ করবেন না। শক্ত হন, মনের জোর ধরেন, ঐক্যবদ্ধ হন। এই সংগ্রাম হচ্ছে আমাদের বাঁচামরার সংগ্রাম। এই সংগ্রাম চলতে থাকবে।
জনসভায় সভাপতিত্ব করেন নগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু। বক্তৃতা করেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী।
নির্বাচনের মাঠে বিএনপিকে সরকার ভয় পাচ্ছে দাবি করে জনসভায় মির্জা ফখরুল বলেন, বেগম খালেদা জিয়া যদি নির্বাচনের মাঠে নামেন, তিনি যদি আবার মাঠে মাঠে চারণ কবির মতো রাজনীতি শুরু করেন। তাহলে এই স্বৈরাচারী সরকার যারা জনগনের ভোটের অধিকার অধিকার কেড়ে নিয়েছে তাদের এই দেশ শুধু নয়, উপমহাদেশ থেকে চলে যেতে হবে। সেই কারণে বিএনপিকে সরকারের এত ভয়।
সমাবেশে জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট শফিকুল আলম মনা, মহানগর সাধারণ সম্পাদক ও কেসিসি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনি, ফখরুল আলম, সাবেক এমপি কাজী সেকেন্দার আলী ডালিম, বিএনপি নেতা মীর কায়সেদ আলী, শেখ মোশারফ হোসেন বক্তৃতা করেন।
এদিকে খুলনার এই জনসভা ঘিরে সকাল থেকেই পুলিশ ছিল কড়াকড়ি অবস্থানে। খুলনা হাদিস পার্ক, পুরাতন যশোর রোড, পিকচার প্যালেস মোড় ও কেডিঘোষ রোড এলাকায় অতিরিক্ত পুলিশ ও সাঁজোয়া যান মোতায়েন করা হয়। শুক্রবার রাত ও শনিবার সকালে আটক করা হয় ২৫ নেতাকর্মীকে।