ভিসির বাড়িতে তাণ্ডবে চার মামলা

0
62

অনলাইন ডেস্ক : কোটা সংস্কার আন্দোলন চলাকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাড়িতে তাণ্ডব চালানোর ঘটনায় চারটি মামলা হয়েছে। বুধবার রাতে শাহবাগ থানায় মামলাগুলো দায়ের করা হয়। তবে কোনো মামলাতেই সুনির্দিষ্ট কাউকে আসামি করা হয়নি।
সূত্র জানায়, এর মধ্যে দুটি মামলা করেছেন শাহবাগ থানার একজন উপপরিদর্শক (এসআই)। বাকি দুটির মধ্যে একটি করেছেন পুলিশের বিশেষ শাখার একজন সদস্য। তার অভিযোগ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তার মোটরসাইকেল পুড়িয়ে দেওয়া হয়েছে। অপর মামলাটি করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা কামরুল আহসান।
বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা জানান, উপাচার্যের প্রাণনাশের চেষ্টা ও আনুমানিক দেড় কোটি টাকার সম্পদ ধ্বংস করার অভিযোগে তিনি মামলাটি করেছেন।
রবিবার বিকাল সোয়া তিনটা থেকে রাত আটটা অবধি শাহবাগ এলাকা অবরোধ করে রাখে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীরা। পরে সেখান থেকে তাদের উঠিয়ে দেয়ার চেষ্টা করলে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। আর এই সংঘর্ষ ছড়ায় ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায়। আর এতে এক ছাত্রের মৃত্যুর গুজব ছড়িয়ে পড়ে ফেসবুকে।
এরপর বিশ্ববিদ্যালয়ের হলের ফটক ভেঙে গভীর রাতে বাইরে বেরিয়ে আসে মেয়েরা। ছেলেরাও জড়ো হয়ে মিছিল করতে থাকে। এর এক পর্যায়ে উপাচার্য ভবনে হামলা হয়।
হামলাকারীরা ভবনে থাকা গাড়ি এবং নিচতলা ও দোতলা থেকে আসবাবপত্র বাইরে এনে পুড়িয়ে দেয়। লুট করে স্বর্ণালঙ্কার থেকে শুরু করে প্রত্মতাত্ত্বিক নিদর্শন ও মূল্যবান অন্যান্য সামগ্রী।