ভালুকায় ওরিয়ন ইন্টারন্যাশনাল রোলার স্পোর্টস স্টেডিয়ামের ভিত্তি প্রস্তর স্থাপন

0
138

শিবলী সাদিক খান,ময়মনসিংহ : ময়মনসিংহের ভালুকায় শনিবার (২০ জানুয়ারি) দুপুরে ওরিয়ন ইন্টারন্যাশনাল রোলার স্পোর্টস স্টেডিয়ামের ভিত্তি প্রস্তর স্থাপন কাজের শুভ উদ্বোধন করা হয়েছে। বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের সার্বিক ব্যবস্থাপনায় এবং দেশের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান ওরিয়ন গ্রুপের আর্থিক সহযোগিতায় নিমার্ণ হচ্ছে আন্তর্জাতিক মানের “ওরিয়ন ইন্টারন্যাশনাল রোলার স্পোর্টস স্টেডিয়াম” এর ভিত্তি প্রস্তর স্থাপন কাজের উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের মূখ্য সমন্বয়ক, এসডিজিএস ও বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের সভাপতি মোঃ আবুল কালাম আজাদ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মোঃ আসাদুল ইসলাম, ক্রীড়া পরিষদ সচিব মোঃ মাসুদ করিম ও বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের সাধারণ সম্পাদক আহমেদ আসিফুল হাসান,ময়মনসিংহ জেলা প্রশাসক মোঃ খলিলুর রহমান সহ ফেডারেশনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি এবং ওরিয়ন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সালমান ওবায়দুল করিম।
ওরিয়ন ইন্টারন্যাশনাল রোলার স্পোর্টস স্টেডিয়ামের ভিত্তি প্রস্তর এর উদ্বোধন শেষে প্রধান অতিথি আবুল কালাম আজাদ বলেন, আজ আমাদের জন্য খুব খুশির একটি দিন। আজকের এ দিনের মধ্য দিয়ে বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশন পেল একটি মাল্টিপারপাস রোলার স্কেটিং স্টেডিয়াম। ওরিয়ন গ্রুপ যে ভাবে দেশের রোলার স্কেটিংয়ের উন্নয়নে একটি আন্তর্জাতিক মানের স্টেডিয়াম নির্মাণ করে দিচ্ছে এ জন্য আমি ওরিয়ন গ্রুপকে বিশেষ ভাবে ধন্যবাদ জানাই সেই সাথে অন্যান্য করর্পোরেট হাউজ গুলোকে দেশের খেলাধুলার উন্নয়নে এগিয়ে আসার আহবান জানাচ্ছি।
অনুষ্ঠানের সভাপতি ও বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি এবং ওরিয়ন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সালমান ওবায়দুল করিম তার বক্তব্যে বলেন, আমরা বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের খেলাধুলার উন্নয়নের জন্য অনেক পরিকল্পনা হাতে নিয়েছি। ২০২০ সালে টোকিও তে অলিম্পিক গেমস অনুষ্ঠিত হবে। আমাদের লক্ষ্য সে গেমসে রোলার স্কেটিং থেকে পদক জয় করা। আর তাই ভালুকায় এ আন্তর্জাতিক মানের স্টেডিয়াম গড়ে তোলার উদ্যোগ নেয়া হয়েছে। যাতে এখান থেকে আধুনিক সুযোগ সুবিধার মাধ্যমে ভাল স্কেটার গড়ে উঠে। উলেক্ষ্য, প্রায় দশ একর জমির উপর নির্মিতব্য এ স্টেডিয়ামে থাকছে ১০০জন খেলোয়াড়ের আবাসন ব্যবস্থা। ২০০ মিটার ব্যাংকড ট্র্যাক, রোল বল গ্রাউন্ড, রোলার হকি এবং ৩৫০ মিটার রোড ট্র্যাক মিটার রোড।
এ বছরের নভেম্বর মাসে বাংলাদেশে অনুষ্ঠিত হবে ওয়ার্ল্ড ওপেন স্প্রিড রোলার স্কেটিং চ্যাম্পিয়নশিপ। ভালুকায় নির্মিতব্য স্টেডিয়ামের কাজ শেষ হবে চলতি বছরের সেপ্টেম্বর মাসে। নভেম্বরে ওয়ার্ল্ড ওপেন স্প্রিড রোলার স্কেটিং চ্যাম্পিয়নশিপ এবং নব নির্মিত স্টেডিয়ামের উদ্বোধন করবেন ক্রীড়াপ্রেমী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।