ভারতে পাথরের খনিতে বিস্ফোরণে নিহত ১০

0
64

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের অন্ধ্রপ্রদেশে একটি পাথর খনিতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১০ শ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছেন বেশ কয়েকজন।
স্থানীয় সময় শুক্রবার রাত সাড়ে আটটার দিকে অন্ধ্রপ্রদেশের কুরনুল জেলার হাথি বেলাগান গ্রামে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। সূত্র: দ্য হিন্দুস্তান টাইমস।
জেলা কর্মকর্তাদের বরাত দিয়ে খবরে বলা হয়েছে, রাত সাড়ে আটটার দিকে হঠাৎ খনিটিতে বিস্ফোরণের ঘটনা ঘটে। এটি এতই শক্তিশালী ছিল যে খনি থেকে বিশাল আকারের পাথর খণ্ড উড়ে শ্রমিকদের বিশ্রামাগারের উপর পড়ে, যেখানে ৩০ জনের মতো শ্রমিক বিশ্রাম নিচ্ছিলেন। এছাড়া বিস্ফোরণের ফলে খনি এলাকায় আগুন ধরে গেলে সেখানে থাকা তিনটি ট্রাক্টর, একটি ট্রাকসহ অন্যান্য ঘর পুড়ে ছাই হয়ে যায়।
মধ্যরাত পর্যন্ত পাথরের নিচে চাপা পড়া বিশ্রামাগার থেকে আটটি মরদেহ উদ্ধার করার কথা জানিয়েছে দেশটির প্রশাসন। সেখানে আরও কয়েকজনের মরদেহ চাপা পড়ে আছে বলে ধারণা করা হচ্ছে। আহতদের উদ্ধার করে আলুরু হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এই ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন কুরনুল জেলা প্রশাসনকে দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু।