ভান্ডারিয়ায় উপজেলা পুজা উদ্যাপন কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত

0
98

এস.সমদ্দার, ভান্ডারিয়া অফিসঃ ভান্ডারিয়ায় গতকাল ও আজ শুক্রবার সকালে উপজেলা পুজা উদ্যাপন কমিটির উদ্যোগে মদন মোহন জিউর মন্দিরে আগামী ২২শে অক্টোবর হিন্দু ধর্মাবলম্বীদের বছরের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দূর্গা পূজা উপলক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সভায় উপজেলা হিন্দু, বৌদ্ধ, খৃষ্টাণ ঐক্য পরিষদ এবং পূজা উদ্যাপন কমিটির সভাপতি কিরন চন্দ্র বসুর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সহ-সভাপতি বিরেন্দ্র নাথ বসু, সাধারণ সম্পাদক উত্তম কুমার দাস,বিধান চন্দ্র চক্রবর্তী,বিভিন্ন ইউনিনয়ন সভাপতিদের মধ্যে শিশির কুমার হালদার, রমনি মৃধা, উপজেলা মেন্দ্রীয় মদন মোহন মন্দির পুজা উদ্যাপন কমিটির সভাপতি সুকুমার দাস প্রমূখ।
সভায় বৈশ্বিক উচ্চ পর্যায়ের নোভেল করোনা ভাইরাস(কভিড-১৯)সংক্রামনের কথা মাথায় রেখে উপজেলার ৪১টি মন্দির ও মন্ডবে স্বাস্থ্যবিধি মেনে,মাক্স পরিধান বাধ্যতা মূলক এবং কোন প্রকার আলোকসজ্জা বা অন্য বড় কোন আয়োজন ছাড়াই পাঁচ দিন ব্যাপি অনুষ্ঠান করার সিদ্ধান্ত গ্রহন করা হয়।
এবছরের পুজার ষষ্ঠী থেকে দশমী পুজা পর্যন্ত প্রতিদিন প্রতি মন্দির ও মন্ডবে স্ব স্ব এলাকা এবং দেশ ব্যাপি সকলের কল্যাণের জন্য বিশেষ প্রার্থণা করার সিদ্ধান্ত উপস্থিত সকলের ঐক্যমতের ভিত্তিতে সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়াও নবমী পুজার দিন (বড় পুজা) উপজেলার সকল মন্দির ও মন্ডবে প্রধান মন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা এবং আধুনিক দক্ষিণ বাংলার রূপকার ভা-ারিয়ার কৃতি সন্তান ,জাতীয়পার্টিজেপি’র চেয়ারম্যান ১২৮, পিরোজপুর -২ (ভা-ারিয়া Ñকাউখালী -ইন্দুরকানী) আসনের সংসদ সদস্য আনোয়ার হোসেন মঞ্জু এমপি’র সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূঁ কামনায় সমবেত বিশেষ প্রার্থণা করার সিদ্ধান্ত নেয়া হয়। এসময় উপজেলা কমিটির নের্তৃবৃন্দ ছাড়াও উপজেলার ৪১টি মন্দির ও মন্ডবের সভাপতি ও সম্পাদকগণ উপস্থিত ছিলেন।