বিশ্ব ইজতেমায় আগতদের জন্য বিশেষ ট্রেন

0
37

অনলাইন ডেস্ক : বিশ্ব ইজতেমায় আখেরি মোনাজাতের আগে ও আখেরি মোনাজাতের দিন বিশেষ ট্রেন পরিচালনা করা হবে। রেলপথ মন্ত্রণালয় থেকে বুধবার পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
আগামী ১৫ ফেব্রুয়ারি ঢাকা-টঙ্গী-ঢাকা: জুমা স্পেশাল পরিচালনা করা হবে। ১৬ ফেব্রুয়ারি প্রথম দফা মোনাজাতে, ‘মোনাজাত স্পেশাল ১, ২, ৩, ৪’ নামে ৪টি স্পেশাল ট্রেন ঢাকা-টঙ্গীর মধ্যে চালানো হবে। এছাড়া শুধু ১৭ ফেব্রুয়ারি লাকসাম-টঙ্গী ও জামালপুর-টঙ্গী ২টি ট্রেন পরিচালিত হবে।
১৮ ফেব্রুয়ারি, দ্বিতীয় দফায় আখেরি মোনাজাতের দিন। ঢাকা-টঙ্গী ৮টি। টঙ্গী-ঢাকা ৮টি। টঙ্গী-লাকসাম ১টি। টঙ্গী-আখাউড়া ১টি। টঙ্গী-ময়মনসিংহ ৪টি। টঙ্গী-টাঙ্গাইল ২টি ট্রেন চলাচল করবে।
১২ থেকে ১৮ ফেব্রুয়ারি আখেরি মোনাজাতের পূর্ব পর্যন্ত ঢাকা অভিমুখী সব আন্তঃনগর, মেইল এক্সপ্রেস ও লোকাল ট্রেন টঙ্গী স্টেশনে ২ মিনিট করে থামবে।
১৮ ফেব্রুয়ারি আখেরি মোনাজাতের দিন সব আন্তঃনগর ট্রেন ও মেইল এক্সপ্রেস ট্রেন সমূহ (আপ ও ডাউন) টঙ্গী স্টেশন ২ মিনিট করে থামিবে।
ইজতেমা উপলক্ষে ১৬ ফেব্রুয়ারি থেকে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত সব ডেমু ট্রেন চলাচল বন্ধ থাকবে। এছাড়া মুসল্লিদের নিরাপদ ভ্রমণ নিশ্চিতকরণ, সার্বিক আইন শৃঙ্খলা রক্ষার্থে টঙ্গী, বিমানবন্দর, তেজগাঁও ও কমলাপুর রেলওয়ে স্টেশনে জিআরপি, আরএনবি অফিসারসহ প্রয়োজনীয় সংখ্যক ফোর্স মোতায়েন থাকবে।