বার্সাকে হারিয়ে স্প্যানিশ লিগের শীর্ষে রিয়াল

0
36

অনলাইন ডেস্ক : স্প্যানিশ ফুটবল লিগে বার্সেলোনাকে ২-০ গোলে হারিয়ে ফের শীর্ষ স্থান ধরে রাখল রিয়াল মাদ্রিদ। রবিবার দিবাগত রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের শুরু থেকেই দুই দলই সমান তালে লড়তে থাকে। সপ্তম মিনিটে বেনজিমার একটি গোলের সুযোগ নষ্ট করেন। তার শট বারের অনেক ওপর দিয়ে চলে যায়।

২১ মিনিটে দারুণ একটি সুযোগ পায় বার্সেলোনা। জর্দি আলভার ক্রস পেনাল্টি বক্সের মাঝখানে পেয়ে যান আতোয়া গ্রিজম্যান। কিন্তু তার নেয়া শটটিও বারের ওপর দিয়ে চলে যায়।
প্রথমার্ধে গোলের সেরা সুযোগটি নষ্ট করেন বার্সার আর্থার। ৩৪ মিনিটে আসা এ সুযোগে গ্রিসম্যানের কাছ থেকে বল পেয়ে যান আর্থার। বল নিয়ে পেনাল্টি বক্সের ভেতরেও ঢুকে যান তিনি। তবে গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন আর্থার। সামনে এগিয়ে এসে আর্থারের নেয়া শটটি কর্নারের বিনিময়ে রক্ষা করেন রিয়াল গোলরক্ষক থিবো কর্তোয়া।

তবে ৭১ মিনিটে আর নিজেদের দুর্গ রক্ষা করতে পারেনি বার্সা। পেনাল্টি বক্সের বাম দিক ফাকায় বল পেয়ে যান ভিনিসিয়াস জুনিয়র। ডান পায়ে গোল মুখে শট করলে পিকের পায়ে লেগে বল জালে জড়ায়। ভিনিসিয়াসের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা।

এরপর আর গোল শোধের সুযোগ পায় নি বার্সা। উল্টো ম্যাচের শেষ দিকে গোল খেয়ে বসে তারা। ইনজুরি সময়ে বদলি হিসেবে মাঠে নেমেই গোল করেন মারিয়ানো। কার্ভাহালের পাস থেকে ক্ষীপ্র গতিতে এগিয়ে বল জালে পাঠান এই মৌসুমে প্রথম খেলতে নামা মারিয়ানো। ফলে ২-০ গোলের জয় পায় জিদানের শিষ্যরা।

এই জয়ে ২৬ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে এক পয়েন্ট কম পেয়ে ৫৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে নেমে গেছে বার্সেলোনা।

২০১৬ সালের পর সাতটি এল-ক্লাসিকো শেষে অষ্টমটিতে এসে জয়ে জয়ের দেখা পেলো গ্যলাকটিকোরা।
অন্যদিকে ২০১৪ সালের পর রিয়ালের মাঠে টানা চার ম্যাচ জয়ের পর পারাজয়ের স্বাদ পেলে বার্সেলোনা।