বাংলাদেশ-নেপাল শেষ ম্যাচ আজ

0
46

করোনার প্রকোপের মধ্যেই মাঠে ফিরেছে দেশের ফুটবল। প্রথম ম্যাচের জয়ের ধারা অব্যাহত রেখে শেষটা রাঙাতে আজ দ্বিতীয় ও শেষ ম্যাচে নেপালের বিপক্ষে মাঠে নামছে জামাল ভূইয়ারা। মঙ্গলবার বিকেল ৫টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি।

এর আগে গত ১৩ নভেম্বর দীর্ঘ বিরতির পর মাঠে ফিরেই নেপালের বিপক্ষে জয়ের দেখা যায় বাংলাদেশ। সফরকারী নেপালকে ২-০ গোলে উড়িয়ে দিয়ে দুই প্রীতি ম্যাচের প্রথমটি জিতে ১-০ ব্যবধানে এগিয়ে যায় জেমি ডের দল। শুধু তাই নয়, এই জয় দিয়ে নেপালের বিপক্ষে টানা তিন ম্যাচে হারের প্রতিশোধ নিয়েছে জামাল ভূঁইয়ারা।

এদিকে দল মাঠে নামতে যাচ্ছে কিন্তু পাশে পাচ্ছে না কোচ জেমি ডেকে। প্রথম ম্যাচের পর টিমের সবার করোনা পরীক্ষা করা হয়। যেখানে খেলোয়াড়দের নেগেটিভি আসলেও ইংলিশ কোচ জেমি ডের পজেটিভ আসে। গতকালও বিকেলে পাওয়া ফলে আগের মতোই পজেটিভ এসেছে। ফলে আজ তার মাঠে থাকা অনেকটাই অনিশ্চিত।

ফলে দ্বিতীয় ম্যাচে তার জায়গায় থাকবেন সহকারী কোচ স্টুয়ার্ট ওয়াটকিস।

বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বলেছেন, ‘দুই দফা করোনা পজিটিভ আসায় জেমি ডে মাঠে যেতে পারছেন না। আপাতত কয়েকদিন দেখা হবে তার পরিস্থিতি। আবারও পরীক্ষা করা হবে। অবস্থার উন্নতি না হলে তাকে ছাড়াই বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ খেলতে কাতার যাবে জামাল ভূইয়ারা। এর মধ্যে সুস্থ হলে তিনি টিমে যোগ দিবেন। এর মধ্যে হোয়াটসঅ্যাপসহ নানা মাধ্যমে দলকে সহযোগিতা দিয়েন যাবেন জেমি ডে।’