বাংলাদেশের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে ওয়েস্ট ইন্ডিজের দল ঘোষণা

0
36

অনলাইন ডেস্ক: আগামী ৩০ মে ইংল্যান্ডে অনুষ্ঠিত হতে যাচ্ছে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ। তবে তার আগে ত্রিদেশীয় সিরিজের মাধ্যমে বিশ্বকাপের প্রস্তুতি সেরে নেবে ক্যারিবীয় ও টাইগাররা। বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ ও আয়ারল্যান্ডের অংশগ্রহণে আগামী ৫ মে অনুষ্ঠিত হবে এই সিরিজ। খেলা অনুষ্ঠিত হবে আয়ারল্যান্ডে।
সেই সিরিজের জন্য স্কোয়াড ঘোষণা করেছে উইন্ডিজ ক্রিকেট বোর্ড।
এই স্কোয়াডে দীর্ঘ দুই বছর পর ডাক পেয়েছেন জোনাথান কার্টার। ২০১৭ সালে সর্বশেষ ভারতের বিপক্ষে দেশের মাটিতে খেলেছিলেন ৩১ বছর বয়সী এই ডানহাতি পেসার। অপরদিকে টেস্ট উইকেটরক্ষক ব্যাটসম্যান শেন ডওরিচ অপেক্ষায় রয়েছেন ওয়ানডে অভিষেকের। উইন্ডিজ ক্রিকেট বোর্ডের পরিচালক জিমি অ্যাডামস জানিয়েছেন বিশ্বকাপের জন্য এই স্কোয়াডটি চূড়ান্ত নয়। তার ভাষায়, ‘নির্বাচক প্যানেলটি গঠন করা হয়েছে অন্তবর্তীকালীন কোচ ফ্লয়েড রেইফার, অধিনায়ক জ্যাসন হোল্ডার এবং নির্বাচকদের অন্তবর্তীকালীন চেয়ারম্যান রবার্ট হেনেসের অংশগ্রহণের মাধ্যমে।
তারা আয়ারল্যান্ডের বিপক্ষে একটি স্কোয়াড নির্বাচন করেছেন যাদের যুক্তরাজ্যে ৫০ ওভারের ম্যাচ খেলার অভিজ্ঞতা কিছুটা কম যেটি আমি মনে করি গুরুত্বপূর্ণ। এটি বিশ্বকাপ স্কোয়াড নয়, কেননা এই সিরিজে অনেক ক্রিকেটারই অনুপস্থিত আইপিএলে খেলার জন্য। এদিকে নির্বাচকদের অন্তবর্তীকালীন চেয়ারম্যান রবার্ট হেনেস বলেছেন, ‘আমরা উইন্ডিজদের সেরা দলটি নির্বাচন করার জন্য দ্রুতই পলিসি বাস্তবায়ন করবো। আর এটি ঠিক করা হবে সামর্থ্য, ফর্ম এবং ফিটনেসের ওপর ভিত্ত করে। শ্যানন গ্যাব্রিয়েল, কেমার রোচ এবং জ্যাসন হোল্ডারদের নিয়ে গঠিত পেস আক্রমণ আমাদের দলের পারফরমেন্স প্রত্যাশা অনুযায়ী বৃদ্ধি করবে।’
উইন্ডিজ স্কোয়াড: জ্যাসন হোল্ডার (অধিনায়ক), জন ক্যাম্পবেল, ড্যারেন ব্রাভো, শাই হোপ, শেল্ডন কর্টরেল, শ্যানন গ্যাব্রিয়েল, কেমার রোচ, সুনীল আমব্রিস, রেইমন রেইফার, ফাবিয়ান অ্যালেন, অ্যাসলে নার্স, রস্টন চেজ, শেন ডওরিচ, জোনাথান কার্টার।