বলিউড থেকে হলিউড সফরের এক ঝলক প্রিয়াঙ্কার

0
27

অনলাইন ডেস্ক:আজ বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়ার জন্মদিন। বলিউড এই অভিনেত্রী পা দিলেন ৩৭ বছরে। দীর্ঘ এ সময়ে প্রিয়াঙ্কা চোপড়ার মুকুটে জুড়েছে অনেক সোনার পালক। তার ঝুলিতে জমেছে অনেক বড় বড় অ্যাচিভমেন্ট। একবার দেখে নেওয়া যাক।
২০০০ সালে তিনি মিস ওয়ার্ল্ড উপাধি লাভ করেন। ২০০২ সালে তামিল ঠামিজান চলচ্চিত্রের মাধ্যমে অভিষেক হয় তার। হিন্দি চলচ্চিত্রে তিনি সানি দেওলের বিপরীতে দ্য হিরো সিনেমার মাধ্যমে প্রবেশ করেন।
তখন কতই বা বয়স তার..অষ্টাদশীর ছোঁয়া লেগেছে সবে। গ্ল্যামার জগতে সেই পা রাখা। তখন কে জানত এই বাচ্চা মেয়েটাই একদিন গ্লোবাল আইকন হয়ে উঠবে?
২০০৪ সালে আন্দাজ সিনেমার জন্য তিনি সেরা নবাগতা অভিনেত্রী হিসেবে ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেন। ২০০৮ সালে তিনি ফ্যাশন সিনেমার জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেন।
২০১৬ সালে তিনি ভারত সরকার প্রদত্ত চতুর্থ বেসামরিক পুরস্কার পদ্মশ্রী অর্জন করেন এবং টাইম ম্যাগাজিন প্রকাশিত তালিকায় শীর্ষ ১০০ প্রভাবশালী নারী হিসেবে তালিকাভুক্ত হন।
প্রিয়াঙ্কা চোপড়া আজ শুধুমাত্র একজন অভিনেত্রী নন। তিনি একজন মাল্টি ট্যালেন্টেড ব্যক্তিত্ব, যিনি অভিনয়ের পাশাপাশি গায়িকা ও সোশাল অ্যাক্টিভিস্ট হিসেবেও নজর কেড়েছেন।
বহুমুখী প্রতিভার অধিকারী প্রিয়াঙ্কা শুধুমাত্র এই দেশের গণ্ডির মধ্যেই সীমাবন্ধ থাকেননি। হলিউডেও আজ তার গান আর অভিনয় আলোচ্য বিষয়।
টিভি সিরিজ় ‘কোয়ান্টিকো’ প্রিয়াঙ্কাকে অনেক বেশি জনপ্রিয়তা এনে দেয় হলিউডের দরবারে।
২০১৮ সালের ১ ডিসেম্বর আড়ম্বরপূর্ণ আয়োজনে বিদেশি পাত্রের সঙ্গে বিয়ের পিঁড়িতে বসেন দেশি গার্ল প্রিয়াঙ্কা চোপড়া। সেই হিসেবে মার্কিন সঙ্গীত তারকা নিক জোনাসের সঙ্গে এখন সংসার করছেন তিনি।

তিনি ১৯৮২ সালের ১৮ জুলাই ভারতের বিহারের (বর্তমানে ঝাড়খণ্ড) জামশেদপুরে জন্মগ্রহণ করেন। তার পিতা অশোক চোপড়া এবং মাতা মধু চোপড়া দুজনেই ভারতীয় সেনাবাহিনীর চিকিৎসক। তার পিতা পাঞ্জাবি এবং আম্বালার অধিবাসী ছিলেন