ফের কারাগারের পথে নওয়াজ শরিফ

0
98

অনলাইন ডেস্ক : ৬ মাসের জামিনের মেয়াদ শেষ। ফের কারাগারে বন্দি হতে চলেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। লন্ডনে বিলাসবহুল চারটি ফ্ল্যাটের যথাযথ হিসেব দেখাতে পারেননি নওয়াজ শরিফ ৷ যার জেরে পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রীকে কারাদণ্ড দেয় আদালত।
দুর্নীতির মামলায় সাত বছরের জন্য কারাদণ্ডে দণ্ডিত হন নওয়াজ শরীফ। এরপর শারিরীক এং মানসিক অসুস্থতার কারণ দেখিয়ে তিনি স্থায়ী জামিনের আবেদন জানিয়েছিলেন। গত ২৬ মার্চ শুনানির পর সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি আসিফ সাঈদের নেতৃত্বাধীন বেঞ্চ ৬ সপ্তাহের জন্য জামিনের অনুমতি দেন।
গত মঙ্গলবার মধ্যরাতই জামিনের মেয়াদ শেষ হওয়ার দিন ছিল। যার জেরে মঙ্গলবারই ফের কোট লাখপতি জেলের উদ্দেশে রওনা দেন শরিফ। মোট ৪ ঘণ্টার এই পথে ছিল সমর্থকদের ভিড়।
সেই জনসমাগমের উদ্দেশে নওয়াজ বলেন, ‘এই মধ্যরাতে আপনারা সকলে আমার জন্য এখানে এসে হাজির হয়েছেন। আমি এর জন্য কৃতজ্ঞ। আপনাদের সকলের ভালবাসা সঙ্গে নিয়েই চললাম আমি৷’
এসময় নওয়াজ শরীফের সঙ্গে ছিল তার মেয়ে। মেয়ে মারিয়াম নওয়াজ শরিফও এই ভিড় দেখে অবাক হয়ে যান। তিনি ট্যুইটে সকলকে শুভেচ্ছা জানিয়ে বলেন, রাইউইন্ড থেকে কোট লাখপতি জেলের দূরত্ব খুব বেশী হলে ৩০ মিনিট। কিন্তু ৩০ মিনিটের সেই রাস্তাই লাগল প্রায় ৪ ঘণ্টা ৷ পাশাপাশি গোটা লাহোরকেই এই কারণে ধন্যবাদ জানান তিনি।