প্রীতির দলে নতুন সদস্য

0
83

অনলাইন ডেস্ক : আবারও মাঠে ফিরলেন ভারতের জুনিয়র জাতীয় নির্বাচক কমিটির চেয়ারম্যানের পদ থেকে সদ্য পদত্যাগ করা টিম ইন্ডিয়ার প্রাক্তন বোলিং কোচ ভেঙ্কটেশ প্রসাদ। আইপিএলে প্রীতি জিন্তার দলের বোলিং কোচের দায়িত্ব নিলেন তিনি।
রবিরার একাদশ আইপিএলে কিংস ইলেভেনের সার্পোট স্টাফের নাম ঘোষণা করে প্রীতি জিন্তার দল। বীরেন্দ্র শেবাগের মেন্টরশিপে কিংসের প্রধান কোচের দায়িত্ব সামলাবেন প্রাক্তন অজি ব্যাটসম্যান ব্র্যাড হজ। আর বোলিং কোচ হিসেবে দায়িত্ব দেওয়া হলো প্রসাদকে।
কিংস ইলেভেন পঞ্জাবের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়, প্রাক্তন টিম ইন্ডিয়ার ডানহাতি পেসার তথা প্রাক্তন জাতীয় নির্বাচক কমিটির চেয়ারম্যান ভেঙ্কটেশ প্রসাদকে দলের বোলিং কোচের দায়িত্ব দেওয়া হলো।’ তবে টি-টেয়েন্টি
ফরমেটে ৭,০০০ রানের মালিক হজকে আগামী তিন বছর প্রধান কোচের দায়িত্ব তুলে দিল প্রীতির দল।
হজ বলেন, ‘কোচিং স্টাফ হিসেবে আমরা প্রত্যেকেই অভিজ্ঞ। এটা দলকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে।’ সহকারী কোচ হিসেবে দলের সঙ্গে যোগ দিয়েছেন দিল্লির প্লেয়ার মিঠুন মানহাস।
কোচিং স্টাফ নিয়ে মেন্টর বীরুর ব্ক্তব্য, ‘বিদেশে কোচকে পেয়ে আমরা খুশি। পাশাপাশি ভেঙ্কটেশ প্রসাদও আমাদের সঙ্গে রয়েছেন। আশা করি আমাদের এই অভিজ্ঞতা দলের সুবিধা হবে।’
প্রীতির দলের কোচ হওয়ার জন্য দু’দিন আগেই জুনিয়র জাতীয় নির্বাচক কমিটির চেয়ারম্যানের পদ ছেড়েছেন প্রসাদ। প্রায় আড়াই বছর এই দায়িত্ব সামলেছেন ভারতীয় দলের প্রাক্তন এই পেসার। তার নেতৃত্বাধীন নির্বাচক কমিটিই ভারতের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলকে বেছে নিয়েছিল। চলতি বছরের শুরুতেই নিউজিল্যান্ডের মাটিতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতে ভারত।