প্রথম দিন রাবাদা-এনগিদির বোলিং ঝলক

0
79

অনলাইন ডেস্ক : পোর্ট এলিজাবেথে আজ শুরু হয়েছে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার মধ্যকার চার ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ। শুক্রবার সকালে টস জিতে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে তারা ২৪৩ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায়। পরে দক্ষিণ আফ্রিকা ব্যাট করতে নেমে এক উইকেট হারিয়ে ৩৯ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে। অর্থাৎ, আজ দিন শেষে ২০৪ রানে পিছিয়ে রয়েছে দক্ষিণ আফ্রিকা।
এদিন অস্ট্রেলিয়া ব্যাট করতে নেমে শুরুতে ভালোই করছিল। ওপেনিং জুটিতে ৯৮ রান সংগ্রহ করেছিল তারা। এরপর তারা একের পর এক উইকেট হারাতে থাকে। ইনিংসের ৫৪তম ওভারে তিনটি উইকেট নেন কাগিসো রাবাদা। এই ওভারে তিনি সাজঘরে ফেরান শন মার্শ, মিচেল মার্শ ও প্যাট কামিন্সকে।
কাগিসো রাবাদা ২১ ওভার বল করে ৯৬ রান দিয়ে পাঁচটি উইকেট নেন। ৫১ রান দিয়ে তিনটি উইকেট নেন লুঙ্গি এনগিদি। ২৫ রান দিয়ে দুইটি উইকেট নেন ভারনন ফিল্যান্ডার। অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের মধ্যে একজন হাফ সেঞ্চুরি করতে পেরেছেন। ৬৩ রান করে আউট হন ওপেনার ডেভিড ওয়ার্নার।
সংক্ষিপ্ত স্কোর
প্রথম দিন শেষে ২০৪ রানে পিছিয়ে দক্ষিণ আফ্রিকা।
অস্ট্রেলিয়া প্রথম ইনিংস: ২৪৩ (৭১.৩ ওভার)
(ক্যামেরন ব্যানক্রফট ৩৮, ডেভিড ওয়ার্নার ৬৩, উসমান খাজা ৪, স্টিভেন স্মিথ ২৫, শন মার্শ ২৪, টিম পেইনে ৩৬, মিচেল মার্শ ৪, প্যাট কামিন্স ০, মিচেল স্টার্ক ৮, নাথান লায়ন ১৭, জস হ্যাজলেউড ১০; ভারনন ফিল্যান্ডার ২/২৫, কাগিসো রাবাদা ৫/৯৬, লুঙ্গি এনগিদি ৩/৫১, কেশভ মহারাজ ০/৫১, ডেন এলগার ০/৬)।
দক্ষিণ আফ্রিকা প্রথম ইনিংস: ৩৯/১* (১২ ওভার)
(ডেন এলগার ১১*, এইডেন মার্করাম ১১, কাগিসো রাবাদা ১৭*; মিচেল স্টার্ক ০/১৪, জস হ্যাজলেউড ০/১৬, প্যাট কামিন্স ১/৯, নাথান লায়ন ০/০)।