নারী উদ্যোক্তাদের মিলনমেলা ‘আমার স্বাধীনতা’

0
15

অনলাইন ডেস্ক : স্বাধীনতা দিবসে রেডিসন এর মল্লিকা হলে সুমাইয়া টেক এবং উইমেন অ্যান্ড ই-কমার্স আয়োজন করে ‘আমার স্বাধীনতা’ শীর্ষক এক মিলন মেলার। বিশেষ দিনে এই আয়োজনের উদ্দেশ্যই ছিল কী করে মানুষ একে অপরের হাতে হাত রেখে বিশ্বব্যাপী নিজেদের কাজের মাধ্যমে দেশকে নিয়ে যাবে অনন্য এক উচ্চতায়।
নারী উদ্যোক্তাদের নিয়ে আয়োজিত এই অনুষ্ঠানে যোগ দেন বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম। আইসিটি মন্ত্রণালয়ের স্টার্টআপ বাংলাদেশের উপদেষ্টা টিনা জাবিন, উই এর প্রতিষ্টাতা ও চেয়ারম্যান নাসিমা আক্তার নিশা এবং ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এর প্রতিষ্ঠাতা ও প্রথম নির্বাচিত সভাপতি রাজিব আহমেদ।
এছাড়া অন্যদের মধ্যে আরও ছিলেন পুলিশের এডিসনাল ডেপুটি কমিশনার এমডি নাজমুল ইসলাম (সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ব্রাঞ্চ) ও সুমাইয়া টেক’র সিইও রিপা আর জাহান এবং বাংলানিউজের লাইফস্টাইল এডিটর শারমীনা ইসলাম।
হোসনে আরা বেগম বলেন, দেশের স্বাধীনতার জন্য নারীদের অবদানও কম নয়। দেশের জনসংখ্যার অর্ধেক নারী, তাদেরকে বাদ দিয়ে পরিপূর্ণ উন্নয়ন বা সফলতা আসা সম্ভব নয়।
তিনি আরও বলেন, নারীকে সবসময় আত্মবিশ্বাস ধরে রাখতে হবে। সেই সাথে একটা বিষয়ে খেয়াল রাখতে হবে যে, সফলতা অর্জন করতে হলে কাজের গভীরে ঢুকতে হবে। এর জন্য প্রয়োজনে প্রচুর পড়াশোনা করতে হবে। এভাবে যে কাজ করবে তার ক্যারিয়ারও ভালো যাবে আর তিনি ব্যক্তি জীবনেও উন্নতি করবেন।
নারীদের জন্য নেওয়া সরকারের বিভিন্ন কর্মসূচি এসময় তুলে ধরেন টিনা জাবিন। অনলাইনে কাজের ক্ষেত্রে নানা বাধা ও সম্ভবনার বিষয়েও আলোচনা করা হয় অনুষ্ঠানে।