‘দেশের মানুষ আল জাজিরার প্রতিবেদনকে প্রত্যাখান করেছে’

0
174

অনলাইন ডেস্ক : দেশের ১৬ কোটি মানুষ আল জাজিরার তথাকথিত প্রতিবেদনকে প্রত্যাখ্যান করেছে বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেছেন, বাংলাদেশ যখন সর্বক্ষেত্রে এগিয়ে যাচ্ছে, তখন আন্তর্জাতিক গণমাধ্যম আল জাজিরার মাধ্যমে বাংলাদেশকে নিয়ে ষড়যন্ত্র শুরু করেছে। আল জাজিরাকে ব্যবহার করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশ্ব দরবারে সমালোচিত করার চেষ্টা করা হচ্ছে। কিন্তু বাংলাদেশের ১৬ কোটি মানুষ আল জাজিরার তথাকথিত প্রতিবেদনকে প্রত্যাখান করেছে।

প্রতিমন্ত্রী শুক্রবার দিনাজপুর ইন্সটিটিউট প্রাঙ্গণে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বঙ্গবন্ধু জাতীয় শিশু কিশোর মেলা দিনাজপুর জেলা শাখা আয়োজিত শিশু কিশোর সমাবেশ, আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে নৌপ্রতিমন্ত্রী বলেন, যে আল জাজিরা বিশ্বের কুখ্যাত সন্ত্রাসী বিন লাদেনের সাক্ষাতকার প্রচার করে ব্যবসা করেছে, আল কায়েদার সঙ্গে যাদের যোগাযোগ, আন্তর্জাতিক সন্ত্রাসী দাউদ ইব্রাহিমের সঙ্গে যাদের যোগাযোগ-তাদের সঙ্গে আমাদের সুসম্পর্ক থাকতে পারে না। তাদের সঙ্গে যোগাযোগ থাকবে লুটেরা দুর্নীতিবাজ পলাতক তারেক রহমানের, তাদের সঙ্গে সুসম্পর্ক থাকবে এতিমের টাকা আত্মসাৎকারী বেগম খালেদা জিয়ার। মুক্তিযুদ্ধের চেতনার মানুষের সঙ্গে আল জাজিরার কোনো সম্পর্ক থাকতে পারে না। তিনি এসব ষড়যন্ত্রকারীদের ব্যাপারে সকলকে সতর্ক থাকার আহ্বান জানান।

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা দিনাজপুরের সভাপতি শাহজাহান নভেলের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) মো. সানিউল আলম প্রমুখ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দিনাজপুর জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরীসহ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।

প্রতিমন্ত্রী পরে আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।