দুই মাসের মধ্যে রাজনীতি পাল্টে যাবে: মওদুদ

0
21

অনলাইন ডেস্ক: রাজনীনৈতিক অঙ্গনে দৃশ্যত আওয়ামী লীগের শক্তিশালী ও বিএনপির দুর্বল অবস্থান আগামী দুই মাসের মধ্যেই পাল্টে দেয়ার ঘোষণা দিয়েছেন মওদুদ আহমদ। দ্রুত মাঠে নেমে অবস্থার পরিবর্তন করার কথা জানিয়েছেন তিনি।

কুষ্টিয়ায় দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের উপর হামলার প্রতিবাদে মঙ্গলবার রাজধানীতে আয়োজিত এক মানববন্ধনে এই ঘোষণা দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য।

দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এই কর্মসূচির আয়োজন করে বিএনপিপন্থী ‘বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ’- বিএসপিপি।

বিএনপি নেতা বলেন, ‘আমরা মাঠে নামব। মাহমুদুর রহমানের রক্ত বৃথা যেতে দেবে না দেশের মানুষ। একদিন এর বিচার হবেই।’

দুর্নীতির মামলায় দণ্ডপ্রাপ্ত দলীয় প্রধান বেগম খালেদা জিয়াকেও আন্দোলনের মাধ্যমেই মুক্ত করার ঘোষণা দেন বিএনপি-জামায়াত জোট সরকারের এই মন্ত্রী।

মাহমুদুরের ওপর হামলায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে না পারায় অবিলম্বে স্বরাষ্ট্র ও আইনমন্ত্রীর পদত্যাগও দাবি করেন সাবেক আইনমন্ত্রী।

কুষ্টিয়া ছাত্রলীগের এক নেতার করা মানহানি মামলায় সোমবার জেলার একটি আদালতে জামিন আবেদন করতে যান মাহমুদুর রহমান। সেখানে তাকে ঘিরে রেখে আদালত চত্বর থেকে বের হওয়ার সময় গাড়িতে হামলা হয়। তারা লাঠিশোঠা ও ইট পাটকেল দিয়ে গাড়ি ভাঙচুর করে এবং এক পর্যায়ে রক্তাক্ত হন মাহমুদুর।

এরই মধ্যে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুর কাদের এই ঘটনার নিন্দা জানিয়ে বিচারের আশ্বাস দিয়েছেন। জানিয়েছেন, হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে তিনি আইজিপির সঙ্গে কথা বলেছেন।

মওদুদ বলেন, ‘মাহমুদুর রহমান আইনে বিশ্বাস করেন বলেই কুষ্টিয়ায় একটি ভিত্তিহীন মামলায় জামিন নিতে গিয়েছিলেন। কিন্তু তার উপর যেভাবে পরিকল্পিত আক্রমণ হয়েছে তা ন্যাক্কারজনক।’

‘পুলিশের সামনে আক্রমণ হয়েছে। কিন্তু সরকার কোনো ব্যবস্থা নিতে সক্ষম হয়নি। সুতরাং আইন ও স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ করা উচিত। তাদের মন্ত্রণালয়ের দায়িত্বে থাকার কোনো নৈতিক অধিকার নাই৷’

বিএনপির নেতার অভিযোগ, সরকার কৌশলে সংবাদ মাধ্যমকে নিয়ন্ত্রণে রেখেছে। আর যদি তাদের বিরুদ্ধে কেউ লিখে তারা ব্যবস্থা নেয়। কারণ এটা একটি স্বৈরাচারী সরকার।

‘তবে আমি আশা করি, আগামী দুই মাসের মধ্যে দেশের রাজনৈতিক প্রেক্ষাপট পরিবর্তন ঘটবে।’