ঢাকাস্থ কাঠীপাড়া কল্যাণ সমিতি’র আত্মপ্রকাশ

0
177
সভাপতি- আতিকুর রহমান মিয়া (বুলেট) ও সাধারণ সম্পাদক- মোঃ ওবায়দুর রহমান (ফরহাদ)

নিজস্ব প্রতিবেদক : দরিদ্র জনগোষ্ঠীর জীবনযাত্রার মান উন্নয়নে কর্মসূচি গ্রহণ, গ্রামের মানুষকে ধর্মীয় কুসংস্কার থেকে বের করে এনে আধুনিক বিজ্ঞানমনস্ক শিক্ষায় সুশিক্ষিত করার প্রয়াস, সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠার জন্য গ্রামের মানুষদের মধ্যে গণতন্ত্র চর্চা, মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধ প্রতিষ্ঠা করা, সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা ও শান্তিপূর্ণ ধর্মীয় সহাবস্থান নিশ্চিৎ করা এবং মাদকমুক্ত এক জনপদ হিসেবে কাঠীপাড়াকে মডেল গ্রাম হিসেবে গড়ার প্রত্যয়ী ঘোষণা দিয়ে যাত্রা শুরু হলো “ঢাকাস্থ কাঠীপাড়া কল্যাণ সমিতি”র।

গত ১৮ ডিসেম্বর ২০২০ শুক্রবার সন্ধ্যায় রাজধানীর এলিফ্যান্ট রোডস্থ স্টার রেস্তোরাঁ’য় সম্পূর্ণ অরাজনৈতিক, অলাভজনক ও স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন হিসেবে “ঢাকাস্থ কাঠীপাড়া কল্যাণ সমিতি”র শুভ আত্মপ্রকাশ ঘটেছে। সার্বিক আয়োজনের অংশ হিসেবে ছিল সুধীসমাবেশ ও কাঠীপাড়াবাসীর বর্ণিল মিলনমেলা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ কামাল হোসেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সমিতির সাধারণ সম্পাদক মো: ওবায়দুর রহমান (ফরহাদ)। পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয় সন্ধ্যা ৭টায়। শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক মো: জসিম উদ্দিন খাঁন। তিনি “ঢাকাস্থ কাঠীপাড়া কল্যাণ সমিতি”-এর জন্য ০৭ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটির নাম ঘোষণা করেন। কমিটির সদস্যরা হলেন: সভাপতি- আতিকুর রহমান মিয়া (বুলেট), সাধারণ সম্পাদক- মোঃ ওবায়দুর রহমান (ফরহাদ), সাংগঠনিক সম্পাদক- মো: জাফর হোসেন, কোষাধ্যক্ষ- মো: জাহিদ হোসেন মিয়া, কার্যকরী সদস্য- মো: শরিফুল ইসলাম (নাঈম), কার্যকরী সদস্য- মোঃ ইব্রাহীম হোসেন জুয়েল, কার্যকরী সদস্য- মো: আলমগীর রাজ।

শুভেচ্ছা বক্তব্যে “ঢাকাস্থ কাঠীপাড়া কল্যাণ সমিতি”র ০৯ জন প্রতিষ্ঠাতা সদস্যের নাম প্রকাশ করা হয়। প্রতিষ্ঠাতা সদস্যরা সমিতির প্রাথমিক ফান্ড গঠন করার জন্য প্রত্যেকে ১০,০০০ (দশ হাজার) টাকা করে প্রদান করার প্রতিশ্রুতি দেন। এছাড়া আরও কয়েকজন সদস্য সমিতির ফান্ড গঠন করার জন্য আর্থিক অনুদানের ঘোষণা দেন।

উক্ত অনুষ্ঠানে কাঠীপাড়া এলাকার ঢাকাস্থ গণ্যমান্য ব্যক্তিবর্গ, যুবসমাজ ও সকল পেশা-শ্রেণির মানুষ উপস্থিত ছিলেন। উপস্থিত বক্তারা প্রত্যেকেই তাদের বক্তব্যে সমিতিকে একটি অরাজনৈতিক, অলাভজনক ও স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন হিসাবে গড়ে তোলার বিষয়ে জোর দেন। সকলের প্রচেষ্টায় একতাবদ্ধ থেকে ইতিবাচক ও গঠনমূলক কাজের মাধ্যমে জনকল্যাণের প্রত্যয় ব্যক্ত করেন। আগামী জানুয়ারি ২০২১-এ একটি পারিবারিক আনন্দভ্রমণ/ পিকনিক করা এবং কাঠীপাড়ার গ্রামের মানুষের কল্যাণার্থে ভালো কিছু করার ঘোষণা দিয়ে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।