জুভেন্টাসে রোনালদো, বেতন বাড়ছে না শ্রমিকদের!

0
43

অনলাইন ডেস্ক: রাশিয়া বিশ্বকাপের উত্তেজনা ছড়িয়ে পড়েছে সর্বত্র। এরইমধ্যে ফুটবল জগতে আলোচনায় তুঙ্গে পৌঁছে রোনালদোর রিয়াল মাদ্রিদ ছাড়ার ইস্যু। চার বছরের জন্য বিশ্বের অন্যতম এই ফুটবল তারকার সঙ্গে চুক্তি করছে জুভেন্টাস। তার জন্য রোনালদোকে তারা ১০০ মিলিয়ন ইউরো দিতে রাজি। এই খবরই এখন বিশ্ব ফুটবলের আলোচনায়। পাশাপাশি রোনালদোর এজেন্ট ইঙ্গিত দিয়েছেন, সিআরসেভেন এবার সত্যিই রিয়াল ছাড়ছেন। ফলে জল্পনা বাড়ছে আরও বেশি।

কিন্তু রোনালদোর এমন খবরে আশঙ্কায় ভুগছেন একদল শ্রমিক। বাড়ছে ক্ষোভও। দীর্ঘদিন ধরে ইতালির ক্লাব জুভেন্টাসের স্পনসর এক গাড়ি প্রস্তুতকারক সংস্থা। এবার রোনালদোকে রেকর্ড অঙ্কের প্রস্তাব দিয়েছে জুভেন্টাস।

প্রসঙ্গত, সেই অর্থের বেশিরভাগটাই যাবে স্পনসর কোম্পানিরই ঘর থেকে। সংস্থাটি আবার রোনালদোকে তাদের ব্র্যান্ড আম্বাসাডর করার কথাও ভাবছে। সেই গাড়ি প্রস্তুতকারক সংস্থার কর্মীদের গত দশ বছর ধরে বেতন বাড়েনি। ফলে এবারও শ্রমিকরা বেতন বাড়ার আশা দেখছেন না।

এ ব্যাপারে এক শ্রমিক বলেছেন, ”রোনালদো যে অর্থ পাচ্ছে তাতে প্রতিটা শ্রমিককে মাসে ২০০ ইউরো করে বেশি বেতন দেওয়া যেত। এর আগে গঞ্জালো হিগুয়েনের ট্রান্সফারের সময়ও অনেক শ্রমিককে ভুগতে হয়েছিল। গত দশ বছর ধরে আমাদের বেতন বাড়েনি। এবারও একই অবস্থা।”

উল্লেখ্য, ১৯৯৬ এর পর থেকে চ্যাম্পিয়ন্স লিগ জেতেনি জুভেন্টাস। এবার রোনালদোকে সই করিয়ে জুভেন্টাস এখন থেকেই নতুন স্বপ্ন দেখছে।