জম্মু-কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর গুলিতে দুই জঙ্গি নিহত

0
49

অনলাইন ডেস্ক : ভারতের জম্মু-কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর সাথে সংঘর্ষে দুই জঙ্গি নিহত হয়েছে। এর মধ্যে এক জঙ্গি পিএইডি স্কলার। বৃহস্পতিবার রাজ্যটির কুপওয়ারা জেলার শাতগুন্ড গ্রামে এই সংঘর্ষের ঘটনাটি ঘটে।
পুলিশ সূত্রে খবর, নিহত জঙ্গি মানন বাসির ওয়ানি কাশ্মীরের আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের পিএইচডি স্কলার। এক বছর আগেই পিএইডি সম্পূর্ণ করে ওয়ানি। গত জানুয়ারিতে জঙ্গি সংগঠন হিজবুল মুজাহিদিনে যোগ দেয়। এদিন শাতগুন্ড গ্রামের একটি বাড়িতে ওয়ানি এবং তারিক গুজ্জর নামে আরেক জঙ্গির লুকিয়ে থাকার খবর পেয়ে চারদিক থেকে ঘিরে ফেলে যৌথ বাহিনীর সদস্যরা। শুরু হয় বন্দুকযুদ্ধ। নিরাপত্তা বাহিনীর উপস্থিতির খবর পেয়েই জঙ্গিরা তাদের ওপর গুলি চালাতে শুরু করে, পাল্টা জবাব দেয় নিরাপত্তাবাহিনীর সদস্যরাও।
এদিকে জঙ্গিদের সাথে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষের খবর শুনেই রাস্তায় নেমে সেনাবাহিনীর ওপর পাথর নিক্ষেপ করতে থাকে বিক্ষোভকারীরা। তার মাঝে পড়ে এক কাশ্মীরী যুবক আহত হয়। গুলি লাগে তার পায়ে, সাথেই সাথেই তাকে শ্রীনগর হাসপাতালে ভর্তি করানো হয়। এই পরিস্থিতির মধ্যে নতুন করে উত্তেজনা ঠেকাতে মোবাইল ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়। সেইসাথে রাজ্যটির বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের ওপরও কড়া নজর রাখার নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।