জমি দখলের চেষ্টা, ওসি সহ ৫ জনের নামে মামলা

0
87

অনলাইন ডেস্ক : বরিশালের বাবুগঞ্জ উপজেলার রহমতপুরে ২৫ শতাংশ জমি দখল করতে ভয়-ভীতি ও হুমকি দেয়ার অভিযোগে গৌরনদী মডেল থানার ওসি গোলাম সরোয়ার ও তার স্ত্রী মৌসুমী সহ ৫ জনের বিরুদ্ধে আদালতে মামলা করা হয়েছে। এছাড়াও মামলায় ১২ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

বুধবার বরিশালের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা দায়ের করেন বাবুগঞ্জের প্রতাপপুর এলাকার হোসনেয়ারা বেগম।

মামলার অপর ৩ আসামি হলেন, প্রতাপপুর এলাকার বাহাদুর, নগরীর স্ব-রোডের বিধান চন্দ্র তাপস ও ভাটিখানা এলাকার বিশ্বজিৎ কুমার রায়।

আদালতের বিচারক মো. নুরুজ্জামান শুনানি শেষে বরিশাল মেট্রোপলিটন পুলিশের এয়ারপোর্ট থানার ওসিকে বিবাদমান সম্পত্তিতে শান্তি শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ দেন। একই সাথে বাবুগঞ্জ উপজেলা সহকারী কমিশনারকে (ভূমি) মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন আদালত।

মামলা পরিচালনাকারী আইনজীবী আজাদ রহমান জানান, বাবুগঞ্জের পূর্ব রহমতপুর মৌজার ২৫ শতাংশ জমির মালিক হোসনেয়ারা বেগম এবং ভাই মিজানুর রহমান খান ও মহিদুর রহমান খান। বিএস রেকর্ড সূত্রে ওই জমি তারা ভোগদখল করে আসছেন। এদিকে গৌরনদী থানার ওসি গোলাম সরোয়ার ও তার স্ত্রী মৌসুমী সহ তাদের সহযোগীরা ওই জমি দখল নিতে বিভিন্ন সময় হোসনেয়ারাসহ অন্যান্যদের ভয়-ভীতি ও হুমকি দিয়ে আসছেন।

এরই ধারাবাহিকতায় গত ২৬ ফেব্রুয়ারি সকালে গোলাম সরোয়ার ও তার সহযোগীরা অজ্ঞাতনামা ১২ জন সন্ত্রাসী নিয়ে ওই জমিতে প্রবেশ করে। এ সময় তারা ওই জমিতে রোপিত গাছপালা কেটে সেখানে সীমানা প্রাচীর ও পাকা ভবন নির্মাণের প্রস্তুতি গ্রহণ করে।

পরে খবর পেয়ে জমির মালিকরা বাধা দেন। বাধার মুখে গোলাম সরোয়ার সহ অন্যান্যরা এলাকা ত্যাগ করে। কিন্তু তারা পরবর্তীতে গাছপালা কেটে সেখানে সিমানা প্রাচীর সহ ভবন নির্মাণের হুমকি দেয়। এ ঘটনার প্রতিকার পেতে বাদী মামলাটি দায়ের করলে বিচারক ওই নির্দেশ দেন।

তবে গৌরনদী থানার ওসি গোলাম সরোয়ার এ অভিযোগ অস্বীকার করে বলেন, তিনি এ ধরনের কোনো খবরই জানেন না।