জনপ্রশাসন পদক’ পেল যুগ্ম সচিব শাহিনা খাতুন

0
93

নিজস্ব প্রতিবেদক : মহামান্য রাষ্ট্রপতি এড. মোঃ আবদুল হামিদ এর কাছ থেকে জনপ্রশাসন পদক পেলেন খুলনা খালিশপুরের ঐতিহ্যবাহী প্লাটিনাম স্কুলের ৮১ ব্যাচের কৃতিছাত্রী, স্বাস্থ্যমন্ত্রণালয়ের যুগ্ম সচিব ও তৎকালীন নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুন।
নাটোর জেলা কর্মপরিকল্পনাটি সরকারের ” রূপকল্প ২০২১, টেকসই উন্নয়ন অভীষ্ট ২০৩০ এবং রূপকল্প ২০৪১: নিয়ে এই কর্মপরিকল্পনা সাজানো হয়েছে।
মোট ৩৩২পৃষ্টার এই বইটিতে সরকারের ৪৫টি দপ্তরের কর্মপরিকল্পনা তুলে ধরা হয়েছে। এতে শিক্ষা, স্বাস্থ্য, কর্মসংস্থান সহ নানা বিষয়ে প্রাধণ্য দেওয়া হয়েছে।
তৎকালীন জেলা প্রশাসক শাহিনা খাতুনের উদ্যেগে নাটোর জেলা কর্ম পরিকল্পনা তৈরী করা হয়। পরে এই কর্ম পরিকল্পনা সারা দেশ ব্যাপী মডেল হিসেবে পরিচিত পায়। সরকারের এসডিজি বাস্তবায়নে ইতোমধ্যে নাটোর জেলা কর্মপরিকল্পনার আদলে সংশ্লিষ্ট জেলা পরিকল্পনার নির্দেশ দেওয়া হয়েছে।
জনপ্রশাসন পদক পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন নাটোরের জেলা প্রশাসক মোহাম্মাদ শাহরিয়াজ।
এরআগে উত্তরা গণভবনের উন্নয়ন নিয়ে জনপ্রশাসন পদক আসেন নাটোর জেলায়।
তার এই পদক প্রাপ্তিতে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান ও এনডিপির মহাসচিব, প্লাটিনাম স্কুলের ৯০ এর ব্যাচ মোঃ মঞ্জুর হোসেন ঈসাসহ স্কুলের প্রাক্তন সকল ছাত্র-ছাত্রীরা। নেতৃবৃন্দ বলেন, ভবিষ্যতে আমরা তার উজ্জল ও সফলতা কামনা করছি।