চট্টগ্রামে তাঁতী লীগ সভাপতি সহ ডাকাত চক্রের ৬ সদস্য আটক

0
168

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন ব্যাংকের শাখা এবং এটিএম বুথকে টার্গেট করে টাকা লুটের পরিকল্পনা করতো সংঘবদ্ধ ডাকাত দল চক্র।

সম্প্রতি নগরীর কোতোয়ালী থানার জমিয়াতুল ফালাহ মসজিদের পশ্চিম গেইটে ফারুক আহাম্মদ নামের এক ব্যক্তির কাছ থেকে ফিল্মি স্টাইলে ৫ লাখ টাকা লুট ও কিছু গুরুত্বপূর্ণ কাগজপত্র ছিনিয়ে নেয়ার ঘটনায় ডাকাত দলের ৬ সদস্যকে গ্রেফতার ও তাদের কাছ থেকে একটি দেশীয় তৈরী এলজি, ২ রাউন্ড কার্তুজ, ৩ টি টিপ ছোরা, দুটি মোটরসাইকেল ও নগদ ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।

অনুসন্ধানে জানাগেছে, এ চক্রের মূল নেতৃত্বে রয়েছে আওয়ামী লীগের সহযোগী সংগঠন তাঁতী লীগের চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি আনোয়ারার এসএম মাসুদুর রহমান।

গ্রেফতারকৃত ডাকাতের মধ্যে আনোয়ারার মাসুদুর রহমানও রয়েছেন। তার নির্দেশে এবং পরিকল্পনা মত ডাকাতি বাস্তবায়ন করতো অন্যরা। ডাকাতির কাজে ব্যবহৃত জব্দকরা মোটরসাইকেল দুটি তারই সরবরাহ করা বলে পুলিশ জানায়।

শনিবার (২৭ জুন) এক সংবাদ সম্মেলনে সিএমপি দক্ষিণের ডিসি মেহেদী হাসান এই ডাকাত চক্রকে গ্রেফতার ও তাদের ডাকাতির বিভিন্ন পরিকল্পনার কথা জানান।

গ্রেফতারকৃত ৬ ডাকাত হলেন-আনোয়ারা উপজেলার এসএম মাসুদুর রহমান (৪০), কুমিল্লার মো. কামাল হোসেন (৩০), পাঁচলাইশের মোক্তার হোসেন (২২), চাঁন্দগাওয়ের সাদ্দাম (২৬), ফটিকছড়ির শের আলী (৩২) ও সীতাকুণ্ডের মো. এরশাদ (৩৩)।

সংবাদ সম্মেলনে ডিসি মেহেদী হাসান বলেন, বিভিন্ন ব্যাংকের সামনে ছদ্মবেশে ঘোরাঘুরি করে বিভিন্ন ব্যক্তিকে টার্গেট করে পিছু নেয় চক্রটি। এ কাজে তাদের নির্দিষ্ট একজন ব্যক্তি সোর্স এর ভূমিকায় থাকে একপর্যায়ে টার্গেটকৃত ব্যক্তিকে অস্ত্র ছোরার ভয় দেখিয়ে তার কাছ থেকে সব কিছু লুট করে।

তিনি জানান, গ্রেফতারকৃত এ ডাকাত চক্রটিই গত ১৬ জুন কোতোয়ালী থানাধীন জামিয়াতুল ফালাহ পশ্চিম গেইটে ফারুক আহাম্মদ নামের এক ব্যক্তির কাছ থেকে জোরপূর্বক ফিল্মি স্টাইলে ৫ লাখ টাকা ও কিছু গুরুত্বপূর্ণ কাগজপত্র ছিনিয়ে নেয়। মুলত এ ঘটনায় দায়ের করা মামলার তদম্তে নেমে চক্রটির সন্ধান পায় টিম কোতোয়ালী তদন্তের একপর্যায়ে সাঁড়াশি অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন বলেন, গ্রেফতারকৃত ডাকাত দলটি ফিল্মি স্টাইলে নগরীতে ডাকাতি করে। ভূক্তভোগী একজনের দায়ের করা মামলার তদন্তের চক্রটির সন্ধান মিলে। গ্রেফতার ৬ ডাকাতকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে বলেও জানান পুলিশ কর্মকর্তা মহসিন।

সংবাদ সম্মেলনে এ ডি সি (দক্ষিণ)এস এম শাহ্ আব্দুর রউফ, এসি কোতোয়ালী জোনের নোবেল চাকমা, পুলিশ পরিদর্শক(তদন্ত) মো:কামরুজ্জামানসহ অন্যান্য পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।