গায়েবি মামলার তালিকা প্রকাশ বিএনপির

0
319

অনলাইন ডেস্ক : দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে গত এক মাসে দায়ের করা ‘গায়েবি’ মামলার আসামিদের একটি তালিকা প্রকাশ করেছে বিএনপি। তালিকায় মৃত, দীর্ঘদিন ধরে অসুস্থ ও হজ পালনকারীসহ প্রবাসী ব্যক্তিদেরও নাম রয়েছে বলে দাবি করা হয়েছে।
রবিবার দুপুরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ এই তালিকা প্রকাশ করেন। এসময় রিজভী বলেন, আসামির এই তালিকায় দীর্ঘদিন ধরে গুরুতর অসুস্থ স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামের নাম রয়েছে। তার বিরুদ্ধে পল্টন, খিলগাঁও এবং মতিঝিল থানায় মামলা দেওয়া হয়েছে।
রিজভী জানান, মৃত ব্যক্তিদের মধ্যে মামলার আসামি হিসেবে রয়েছেন, ঢাকা সিটি করপোরেশনের সাবেক কাউন্সিলর মোহাম্মদ আজিজুল্লাহ, কামরাঙ্গীরচরের সহসভাপতি নুরুল ইসলাম, মিন্টু কুমার দাস, কাফরুল থানার সাবেক সভাপতি আলী আজগর মাতব্বর, দক্ষিণ কেরানীগঞ্জের দাইয়ান মুন্সি, কুষ্টিয়ার হরিনারায়ণপুর ওয়ার্ড সভাপতি আরব আলী, কুষ্টিয়ার কুমারখালীর নেতা কাশেম শেখ, ঝিনাইদহের নেতা শাহ জামাল, হবিগঞ্জের নেতা শামসুল হক, কামাল মিয়া প্রমুখ।
তিনি আরও বলেন, বিদেশে চাকরিরত থাকা ব্যক্তিদের বিরুদ্ধে গায়েবি মামলা দেওয়া হয়েছে। এদের মধ্যে ঢাকার কাফরুলের সাব্বির আহমেদ জনি দেওয়ান ও বগুড়ার ধুনটের রুবেল হোসেন মালয়েশিয়া, গাবতলীর সাইফুল ইসলাম সৌদি আরবে দীর্ঘদিন ধরে কর্মরত। ১ সেপ্টেম্বর থেকে গতকাল পর্যন্ত সারা দেশ থেকে বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে মোট ৪ হাজার ১৮২টি মামলা দায়ের করা হয়েছে।
সংবাদ সম্মেলনে শওকত মাহমুদ, আবুল খায়ের ভূঁইয়া, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, আবদুস সালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।